ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

জমে উঠেছে সোলার বাংলাদেশ এক্সপো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪
জমে উঠেছে সোলার বাংলাদেশ এক্সপো ছবি: ফাইল ফটো

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী নবায়নযোগ্য জ্বালানির আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে বৃহস্পতিবার (১৩ নভেম্বর)।

এতে ১১ দেশের খ্যাতনামা অনেক প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

প্রর্দশনীটি প্রথম দিনেই বেশ জমে উঠেছে।

এদিন (১৩ নভেম্বর-বৃহস্পতিবার) সকালে ‘১৩তম পাওয়ার বাংলাদেশ ২০১৪’ ও ‘৮ম সোলার বাংলাদেশ ২০১৪’ প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে সবার ঘরে বিদ্যুৎ সুবিধা পৌঁছে যাবে। সেই লক্ষ্যে কাজ করছে সরকার। এ ধরনের আয়োজন অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে সহায়ক ভূমিকা রাখবে।

এফবিসিসিআই-এর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, তেল নির্ভর বিদ্যুৎ ব্যবস্থা কমিয়ে আনতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প গ্রহণের সময় এসেছে। কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পগুলোকে দ্রুত এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের সভাপতি আফতাব উল ইসলাম, কো-পার্টনারস- রহিম আফরোজ রিনিউয়েবল এনার্জি লিমিটেড ও এনার্জি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুনায়ার মিজবাহ মঈন প্রমুখ বক্তব্য দেন।

বৃহস্পতিবার শুরু হওয়া এ প্রদর্শনী চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত ব্যবসায়ী ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

বাংলাদেশ সময়:১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।