ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিবিয়ানার সম্প্রসারিত প্রকল্প থেকে গ্যাস উত্তোলন শুরু করেছে শেভরন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৪
বিবিয়ানার সম্প্রসারিত প্রকল্প থেকে গ্যাস উত্তোলন শুরু করেছে শেভরন ছবি : ফাইল ফটো

ঢাকা: বিবিয়ানার সম্প্রসারিত প্রকল্প থেকে গ্যাস উত্তোলন শুরু করেছে মার্কিন বহুজাতিক কোম্পানি শেভরন। মঙ্গলবার কোম্পানির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকল্পের মধ্যে রয়েছে প্রাকৃতিক গ্যাসের উৎপাদন বাড়াতে বিদ্যমান গ্যাসক্ষেত্রে সম্প্রসারণ, গ্যাস কূপের উন্নয়ন এবং লিক্যুইড গ্যাস রিকভারি ইউনিটের সংখ্যা বৃদ্ধি করা। এর ফলে প্রতিদিন ৩শ’ মিলিয়ন ঘনফুট থেকে ১.৪ বিলিয়ন ঘনফুট প্রাকৃতিক গ্যাস উৎপাদন হবে। এছাড়া ন্যাচারাল গ্যাস লিক্যুইড এর উৎপাদন ৪ হাজার ব্যারেল থেকে প্রতিদিন ৯ হাজার ব্যারেলে উন্নীত হবে।  

এ বিষয়ে শেভরনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জয় জনসন বলেন, এশিয়ার ক্রমবর্ধমান জ্বালানির চাহিদা পূরণে শেভরনের যে প্রতিশ্রুতি রয়েছে বিবিয়ানার সম্প্রসারিত গ্যাসক্ষেত্র তারই অংশ।

শেভরন এশিয়া প্যাসিফিক এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন এর প্রেসিডেন্ট মেলোডি মেয়ার বলেন, শীর্ষস্থানীয় বিনিয়োগকারী প্রতিষ্ঠান হিসেবে শেভরন বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা ও দীর্ঘমেয়াদে অর্থনীতিক উন্নয়নে বাংলাদেশের মানুষের সঙ্গে অংশীদারিত্বকে গুরুত্ব দিয়ে দেখে থাকে। বিবিয়ানার সম্প্রসারিত প্রকল্প দীর্ঘমেয়াদে বাংলাদেশে বিনিয়োগে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।