ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাসের অবৈধ লাইন বৈধ করা হবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
গ্যাসের অবৈধ লাইন বৈধ করা হবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্যাসের অবৈধ পাইপলাইন বৈধ করা হবে না। চাপ এলে তা মোকাবেলা করা হবে।



এ ঘোষণা পেট্রোবাংলার চেয়ারম্যান ড. হোসেন মনসুরের।
 
সোমবার তিতাস গ্যাস ভবনে ‘অগ্নি নির্বাপণ ও প্রাথমিক চিকিৎসা’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
 
ড. হোসেন মনসুর বলেন, সারাদেশে অব্যবস্থাপনার মাধ্যমে যেসব পাইপলাইন বসানো হয়েছে, তাতে নিম্নমানের পাইপ ব্যবহার করা হয়েছে। এ জন্য তিতাস দায়ী নয়। যারা লাইন নিয়েছেন তারাই দায়ী।
 
এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন পেট্রোবাংলার চেয়ারম্যান।
 
তিনি বলেন, ‘তিতাসের অনেক লোক অগ্নিনির্বাপণ করতে গিয়ে জীবন দিচ্ছেন। কেন আপনাদের অবৈধ কর্মকাণ্ডের জন্য আমাদের ঝুঁকি নিতে হবে? অথচ সমাজে আমাদের স্বীকৃতি দেওয়া হয় না। বলা হয়, তিতাস চুরি করছে, লুটপাট করছে। ’
 
পেট্রোবাংলার চেয়ারম্যান বলেন, ‘আমি বলছি না দুর্নীতি নেই। তবে তিতাসের ওপর তীক্ষ্ণ নজর রাখা হয়। আমরা একাই কেন দুর্নীতিবাজ হিসেবে স্বীকৃত হবো?’
 
তিনি বলেন, আমাদের ভালো কাজগুলোর প্রশংসা করুন। দোষের পাশাপাশি গুণগুলোও তুলে ধরুন। তাহলে আমাদের লোকজন ভালো কাজে উৎসাহী হবে।
 
অন্যসব কোম্পানিতে একই ধরনের প্রশিক্ষণ প্রদানের অনুরোধ জানান পেট্রোবাংলার চেয়ারম্যান।
 
তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’র (টিজিটিডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী নওশাদ ইসলাম’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রকল্প পরিচালক মেজর একেএম শাকিল।
 
জিটিডিসিএল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যৌথভাবে আয়োজিত দু’দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়। এতে অংশ নেন তিতাসের ৪০ জন কর্মকর্তা-কর্মচারী।
 
বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।