ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুতের প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুন ৪, ২০১৪
বিদ্যুতের প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ

ঢাকা: বিদ্যুৎ সংকট সমাধানে চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পাশাপাশি বিদ্যুতের অপচয় রোধে সিস্টেম লস কমিয়ে আনারও সুপারিশ করা হয়েছে।



বুধবার বিকেলে সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শওকত আলী, মেজর (অব:) রফিকুল ইসলাম (বীর উত্তম), মুহিবুর রহমান মানিক, মো. তাজুল ইসলাম এবং সামশুল হক চৌধুরী অংশ নেন।

বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম. এ মান্নান বৈঠকে উপস্থিত ছিলেন। এছাড়া জ্বালানি বিভাগের সিনিয়র সচিব, বিদ্যুৎ সচিব, পরিকল্পনা বিভাগের
সচিব এবং পরিকল্পনা, বাস্তবায়ন, মূল্যায়ন বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মহাজোট সরকারের বিগত পাঁচ বছরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের গৃহীত প্রকল্প ও বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এ সময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ২০০৯ হতে ২০১৩ পর্যন্ত বিদ্যুৎ বিভাগের এডিপিভূক্ত ৯৪টি প্রকল্প গৃহীত হয়। এরমধ্যে ২৮টি প্রকল্প বাস্তবায়িত হয়েছে।
এছাড়া ১৮টি প্রকল্পের ভৌত কাজ শেষ হয়েছে। অবশিষ্ট প্রকল্পগুলো চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুন ০৪, ২০১৪

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।