ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুতের দাম বাড়লে অসুবিধা হবে না

mark | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪
বিদ্যুতের দাম বাড়লে অসুবিধা হবে না

সংসদ অধিবেশন থেকে: বিদ্যুতের দাম বাড়লে খুব বেশি অসুবিধা হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সংসদ অধিবেশনের প্রশ্নো্ত্তর পর্বে রোস্তম আলী ফরাজীর এক প্রশ্নের জবাবে  প্রধানমন্ত্রী এ তথ্য জানান।



রোস্তম আলী ফরাজী প্রশ্ন তুলেছিলেন কথা শোনা যাচ্ছে আবারও বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। সরকারের বিদ্যুতের দাম বাড়ানোর কোন পরিকল্পনা আছে কি-না?
প্রধানমন্ত্রী বলেন, দামের ব্যাপারে যদি ধরেন। তাহলে অনুরোধ করবো অন্যান্য দেশের দিকে তাকাতে। সেখানে কত দামে বিদ্যুৎ বিক্রি হচ্ছে।
 
তিনি বলেন, বাংলাদেশে উৎপাদন খরচের চেয়ে কম দামে বিদ্যুৎ বিক্রি করা হচ্ছে। উৎপাদন খরচ তো দিতেই হবে। দাম বাড়লো, দাম বাড়লো বলে চিৎকার করলে তো চলবে না।
 
প্রধানমন্ত্রী বলেন, আমরা বিগত সময়ে ক্ষমতায় এসে আশু করণীয়, স্বল্প মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করি। যার ফলে উৎপাদন ক্ষমতা ১০ হাজার মেগাওয়াট ছাড়িয়ে গেছে।
 
এখন টার্গেট হচ্ছে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা। এর বাইরে ভারত থেকে বিদ্যুৎ আমদানি প্রক্রিয়া শুরু হয়েছে। নেপাল থেকে এবং ভারত থেকে আরও বিদ্যুৎ আমদানির লক্ষ্যে আলোচনা চালিয়ে যাচ্ছি।

এর আগে বিকেল ৪টা ৫৪ মিনিটে স্পিকার শিরীন শারমিন চৌধুরীরের সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। দিনের কার্যসূচিতে প্রথমেই ছিল প্রধানমন্ত্রীর উত্তরদান পর্ব। সর্বশেষ রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনার মধ্য দিয়ে বুধবারের অধিবেশন শেষ হওয়ার কথা রয়েছে।


বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ