ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ফেব্রুয়ারিতে দেশে ১১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪
ফেব্রুয়ারিতে দেশে ১১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন

নারায়ণগঞ্জ: বর্তমানে দেশে বিদ্যুতের উৎপাদন ১০ হাজার ২৬৪ মেগাওয়াট থাকলেও ফেব্রুয়ারি মাসের মধ্যে বিদ্যুৎ উৎপাদন ১১ হাজার মেগাওয়াটে উন্নীত হবে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
 
শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৪টি ও বন্দরের হরিপুরে অবস্থিত ২টি বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।



বিদ্যুৎপ্রতিমন্ত্রী আরও বলেন, আগামী গ্রীষ্ম মৌসুমে কৃষকদের সেচ কাজের জন্য অতিরিক্ত ১৭শ‘ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন পড়বে। তবে এর মধ্যে বিদ্যুৎ কেন্দ্রগুলোতে জ্বালানি গ্যাস সরবরাহের জন্য নতুন পাইপ স্থাপন হলে গ্যাসের প্রেসার যেমন বাড়বে তেমন বিদ্যুতের উৎপাদনও বাড়বে বলে আশা করা যাচ্ছে। গ্রীষ্ম মৌসুমের আগেই বিদ্যুতের ঘাটতি রোধে সরকার কাজ করবে।

মন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের এমপি নাসিম ওসমান ও তার ভাই নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পরিচালক (জনসংযোগ) সাইফুল হাসান চৌধুরী প্রমুখ।

মন্ত্রী প্রত্যেকটি বিদ্যুৎ কেন্দ্র আলাদাভাবে ঘুরে দেখেন। পরে তিনি কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে পৃথকভাবে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময় : ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।