ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বদরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি: ৯ মাসে ৯টি ট্রান্সফরমার চুরি

সাইফুর রহমান রানা, বদরগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১২

বদরগঞ্জ(রংপুর):  চলতি বছরের ৯ মাসে রংপুরের বদরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির  ৯টি ট্রান্সফরমার চুরি হয়েছে। যার মূল্য ১০ লাখ ৪ হাজার ১১৩ টাকা।



পল্লীবিদ্যুৎ সমিতি ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতিÑ২(বদরগঞ্জ) উপজেলায় জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ১০ লাখ ৪ হাজার ১১৩ টাকা মূল্যের ৯টি ট্রান্সফরমার চুরি হয়েছে।

২২ সেপ্টেম্বর বদরগঞ্জ পৌর শহরে মুক্তিযোদ্ধা সংসদ সংলগ্ন সড়ক থেকে ১০০ কেভিএ ১টি ট্রান্সফরমার,৪ সেপ্টেম্বর জামুবাড়ী- ডাঙ্গাপাড়া সড়ক থেকে ৫০ কেভিএ ট্রান্সফরমার,৩ সেপ্টেম্বর গোপিনাথপুর ইউনিয়নের খিয়ারপাড়ায় মিটার এক ফেজ,২৩ আগস্ট শংকরপুরে ৫ কেভিএ ট্রান্সফরমার,২ আগস্ট দক্ষিণ মমিনপুরে ৫ কেভিএ ট্রান্সফরমার,১৮ জুন কুতুবপুর খিয়ারপাড়ায় ৫ কেভিএ ট্রান্সফরমার,৩ জুন বৈরামপুরে ৫ কেভিএ ট্রান্সফরমার,২৬ মে নাটারামে ৫ কেভিএ ট্রান্সফরমার,৬ ফ্রেরুয়ারি মমিনপুরে ১৫ কেভিএ ট্রান্সফরমার,৪ জানুয়ারি উত্তর বাওচণ্ডি গ্রামে ১০ কেভিএ ট্রান্সফরমার চুরি হয়েছে।

এসব ট্রান্সফরমার চুরির অভিযোগে পল্লীবিদ্যুৎ সমিতি থানায় ৫০টির বেশি মামলা দায়ের করে।

থানা পুলিশ চুরির ঘটনাস্থল পরিদর্শন করার পর এসব মামলার তদন্ত হলেও কোনো আসামি গ্রেফতার ও ট্রান্সফরমার উদ্ধার করতে পারেনি পুলিশ। এদিকে ট্রান্সফরমার চুরির এলাকায় অনেকদিন ধরে  পল্লীবিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন  রয়েছে।

এ বিষয়ে ডেপুটি জেনারেল ম্যানেজার জাকির হোসেন বাংলানিউজকে জানান, ট্রান্সফরমার চুরির ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ ট্রান্সফরমার উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করতে পারেনি।

এ প্রসঙ্গে বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) নুরুজ্জামান চৌধুরী বাংলানিউজকে জানান, চুরি যাওয়া ট্রান্সফরমার উদ্ধার ও অপরাধীদের গ্রেফতার করার জন্য পুলিশি অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ০৬,২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।