ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

তিতাসে দুর্নীতিবাজ ব্যক্তিকে চুক্তিভিত্তিক নিয়োগের চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০১২
তিতাসে দুর্নীতিবাজ ব্যক্তিকে চুক্তিভিত্তিক নিয়োগের চেষ্টা

ঢাকা: তিতাস গ্যাস থেকে সদ্য বিদায়ী এক দুর্নীতিবাজ কর্মকর্তাকে আবারো চুক্তিভিত্তিক নিয়োগের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির চাকরিবিধি লঙ্ঘন করে দ্বিতীয় দফায় কোনো কর্মকর্তার চাকরির মেয়াদ বৃদ্ধির ঘটনা নজিরবিহীন বলে তিতাস সূত্র দাবি করেছে।



ওই কর্মকর্তার নাম এস এম ফারুক। তিনি ২০১১ সালের ১৮ জুলাই জিএম (প্রশাসন) হিসেবে চাকরি থেকে অবসর গ্রহণ করেন। তদবিরের মাধ্যমে ১ বছর চাকরির মেয়াদ বাড়িয়ে গত ১৯ জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।

দুর্নীতিবাজ ওই কর্মকর্তার চাকরির মেয়াদ দ্বিতীয় দফায় বাড়াতে নানা তৎপরতা শুরু করেছে পেট্রোবাংলার একটি চক্র।

এরই মধ্যে দ্বিতীয় মেয়াদে চাকরির মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত কাগজপত্র জ্বালানি মন্ত্রণালয়, সংস্থাপন মন্ত্রণালয় হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে বলে তিতাস সূত্র দাবি করেছে।  

জ্বালানি মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো চিঠির অনুলিপি তিতাস গ্যাস কোম্পানিতে এসে পৌঁছেছে বলে সূত্রটি দাবি করেছে।
 
তিতাসের ডিজিএম পর্যায়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানান, তিতাসের চাকরিবিধিতে এ ধরনের কোনো নিয়ম আছে বলে জানা নেই। পেট্রোবাংলার কিছু কর্মকর্তা অনৈতিক সুবিধা নিয়ে তাকে আবারও নিয়োগ দেওয়ার চেষ্টা করছেন।

তিতাস গ্যাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এস এম ফারুক ফিরে আসুক, এটা তারা কেউ চান না। কারণ হিসেবে জানা গেছে, এসএম ফারুকের আচরণে তারা কেউ খুশি নন।

এছাড়া তিনি প্রায়ই অফিসে আসতেন না। অফিসে এলেও নির্দিষ্ট সময় পর্যন্ত থাকতেন না।

দ্বিতীয় মেয়াদের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ার খবরে কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা জানিয়েছেন, এতে করে তরুণ ও মেধাবীরা বঞ্চিত হবে। ভালো কাজের আগ্রহ হারিয়ে ফেলবে।

এ বিষয়ে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ খান জানান, বিষয়টিতে তার কোনো মতামত নেই।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১২
ইএস/সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর; আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।