ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

সোমবার বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুলাই ১, ২০১২

ঢাকা : বিদ্যুৎ খাতের ডিগ্রি ও ডিপ্লোমা প্রকৌশলীরা ৫ দফা দাবিতে সোমবার সকালে বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে ।

পওয়ার সেক্টর কোম্পানি ডিগ্রি ও ডিপ্লোমা প্রকৌশলী কল্যাণ পরিষদের সভাপতি প্রকৌশলী মাহবুবুল আলম খান বলেন, আমরা সোমবার আমাদের ৫ দফা দাবিতে বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করব।



তিনি বলেন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী আমাদের দাবির বিষয়ে একাত্মতা প্রকাশ করলেও মন্ত্রণালয় থেকে সে দাবিগুলোর বিষয়ে কোনো ধরনের কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

উল্লেখ্য, ৫ দফার মধ্যে রয়েছে- কারিগরি কর্মকর্তাদের বিদ্যমান পদবী পরিবর্তন করে আগের মতো উপ-সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রধান প্রকৌশলী করা।

চাকরির বিদ্যমান চুক্তিভিত্তিক পদ্ধতির পরিবর্তে ৬০ বছর পর্যন্ত নিয়মিত চাকরির বিধান চালু, সার্ভিস রুলস অনুযায়ী মহাব্যবস্থাপক পর্যন্ত সব শূন্য পদে জ্যেষ্ঠতা ও দক্ষতার ভিত্তিতে পদোন্নতি দেওয়া, কোম্পানি আইনের সঙ্গে সাংঘর্ষিক পরামর্শক কমিটি বাতিল, বিশেষজ্ঞ ব্যক্তিদের সমন্বয়ে পরিচালনা পর্ষদ পুনর্গঠন ও সার্ভিস রুলস অনুযায়ী নিয়োগ প্রদান।

বাংলাদেশ সময় : ২০২০ ঘণ্টা,  জুলাই ০১, ২০১২   
ইএস/সম্পাদনা : সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa