ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

তিতাস ও নরসিংদী গ্যাস ফিল্ডে ৫টি কম্প্রেসার স্থাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
তিতাস ও নরসিংদী গ্যাস ফিল্ডে ৫টি কম্প্রেসার স্থাপন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস গ্যাস ফিল্ডে গ্যাসের চাপ স্বাভাবিক রেখে উত্তোলন ও সরবরাহের লক্ষ্যে দুটি এবং নরসিংদী গ্যাস ফিল্ডে একটি ওয়েলহেড কম্প্রেসার স্থাপন করা হয়েছে। এছাড়া তিতাসে বসানো হচ্ছে আরও দুইটি কম্প্রেসার।

১ হাজার ৮২২ কোটি টাকা ব্যয়ে এসব কম্প্রেসার স্থাপন করা হচ্ছে।  

মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্থাপনকৃত কম্প্রেসার তিনটির উদ্বোধন এবং দুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ উপলক্ষে তিতাস গ্যাস ফিল্ডের ‘এ’ লোকেশনে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সুলতান, কোম্পানি সচিব হাবিবুর রহমান ও মহাব্যবস্থাপক (অপারেশন) উত্তম কুমার সরকারসহ তিতাস গ্যাস ফিল্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মূলত জাতীয় গ্রিডে চাপের সঙ্গে সমন্বয় রেখে তিতাস এবং নরসিংদী গ্যাস ফিল্ডের কূপগুলো থেকে গ্যাস উত্তোলন ও সরবরাহের লক্ষ্যে কম্প্রেসারগুলো স্থাপন করা হচ্ছে।

পরে অনুষ্ঠান শেষে বিজিএফসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সুলতান জানান, তিতাসসহ অন্যান্য গ্যাস ফিল্ডের বন্ধ হয়ে যাওয়া কূপগুলো ওয়ার্কওভার এবং নতুন কয়েকটি কূপ খনন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।