ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘মোখা’ কেটে গেলেই মিলবে নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ: নসরুল হামিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, মে ১৪, ২০২৩
‘মোখা’ কেটে গেলেই মিলবে নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ: নসরুল হামিদ বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ফাইল ছবি

ঢাকা: ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া শেষ হয়ে পরিস্থিতি স্বাভাবিক হলে নিরবিচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ মিলবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

শনিবার (১৩ মে) রাতে নসরুল হামিদ তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ কথা জানান।

 

এতে তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে মহেশখালির দুটি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে স্বাভাবিকভাবেই বেশ কয়েকটি গ্যাসচালিত বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন আংশিক চালু এবং বন্ধ থাকছে। ফলে ঢাকাসহ দেশের অনেক জায়গায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। অনাকাঙ্ক্ষিত এই অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

তিনি আরও বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া কেটে যাওয়া মাত্রই ভাসমান টার্মিনালগুলো পুন:স্থাপন করে গ্যাস সরবরাহ এবং গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলো পূর্ণ সক্ষমতায় চালু করা হবে। এই মহাদুর্যোগে সবার সুস্থতা ও নিরাপত্তা কামনা করছি।  

বাংলাদেশ সময়: ২৪২৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরকেআর/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।