ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

রূপগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
রূপগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে মামলা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির ১১৮ নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছেন ছাত্রলীগের এক কর্মী।  

সোমবার (২৮ নভেম্বর) বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগকর্মী রাশেদুল প্রধান।

মামলায় ৩৮ জনের নাম উল্লেখ ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।  

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা।

তবে বিএনপি নেতাদের দাবি, নিজেরাই পুরাতন একটি মোটরসাইকেল এনে পুড়িয়ে দিয়ে বিএনপি নেতাদের নামে মামলা দিয়েছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ। ছাত্রলীগ নেতারা নিজেরা মোটরসাইকেল পুড়িয়েছে ভিডিওসহ এমন প্রমাণ তাদের কাছে আছে।

ছাত্রদলের মিছিল থেকে উপজেলা ছাত্রলীগের কর্মী রাশেদুল প্রধানের ওপর হামলা ও তার মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার অভিযোগে বিএনপি নেতাদের নামে এ মামলা করেন রাশেদুল। হামলায় আহত ছাত্রলীগকর্মীর হাত ভেঙে ফেলার চেষ্টা ও তার হাতে ছয়টি সেলাই লাগে বলে অভিযোগ করেন তিনি।

রূপসী প্রধান বাড়ির জালাল প্রধানের ছেলে রাশেদুল প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। রাশেদুল বলেন, রূপসী থেকে কাঞ্চন যাবার পথে গাউসিয়ায় দেখি ছাত্রদলের মিছিল। এ সময় তারা বলে শালায় ছাত্রলীগ করে ওরে ধর। তাদের মারধরে আমার হাতে ছয়টি সেলাই লাগে। আমি যে মোটরসাইকেল দিয়ে যাচ্ছিলাম সেটিও তারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। তারা মুখোশ পড়ে হামলা চালায়। ৭০-৮০ জন ছিল। তবে আমাকে মেরেছে ২০-২৫ জন।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন জানান, এটি একেবারে সাজানো ঘটনা। আগামী ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে আমাদের গ্রেফতার করতে ও ভয়ভীতি দেখাতে এসব মামলা। তারা নিজেরাই এ ঘটনা ঘটিয়েছে বলে স্থানীয়দের ধারণ করা ভিডিওতে আমরা প্রমাণ পেয়েছি। সেই ভিডিও আমাদের কাছে আছে। এসব নাটক করে আন্দোলন দমানো যাবে না। আশা করছি, এসব মিথ্যা মামলায় পুলিশ বিএনপি নেতাদের হয়রানি করবে না।

এদিকে ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রাতে রূপগঞ্জের ভুলতা গাউসিয়ায় একটি মোটরসাইকেল পুড়ছে। এতে স্থানীয় লোকজন ভিডিও করছেন এবং আশপাশে থাকা মানুষ বলছে, কয়েকজন যুবক এ মোটরসাইকেলটি এখানে এনে পেট্রোল ঢেলে পুড়িয়ে দিয়ে চত্বরের দিকে পালিয়ে যায়। মোটরসাইকেল একেবারে পুরাতন বলে ভিডিওতে প্রত্যক্ষদর্শীরা দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।