ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিরোধীদলে যাওয়ার সময় হয়েছে তাই দুর্ভিক্ষের কথা বলছে সরকার: এবি পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
বিরোধীদলে যাওয়ার সময় হয়েছে তাই দুর্ভিক্ষের কথা বলছে সরকার: এবি পার্টি

ঢাকা: আমার বাংলাদেশ (এবি) পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, সরকারের বিরোধী দলে যাওয়ার সময় হয়েছে বলে তারা দুর্ভিক্ষের কথা বলছে। আওয়ামী লীগ যা করেছে তাতে দেশের বিরোধী দল হওয়ারও যোগ্যতা নেই তাদের।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে  গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি ও খাদ্য সংকট মোকাবিলায় ব্যর্থ সরকারের পদত্যাগের দাবীতে ঢাকা মহানগর দক্ষিণ এবি পার্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশ তিনি এসব কথা বলেন।

মজিবুর রহমান মঞ্জু বলেন, দেশের সব পণ্যের দাম শেখ হাসিনা বাড়িয়ে দিয়েছেন। মেহনতী মানুষ আজ জিনিসপত্র কিনে খেতে পারছে না। আজকে টাকার অভাবে শিশুদেরকে দুধ না খাইয়ে মা-বাবা ভাতের মাড় খাওয়ান। শেখ হাসিনা আপনাকে এর জবাব দিতে হবে।

তিনি বলেন, কম্বল চোর, রিলিফ চোর আওয়ামী লীগ আবার রিলিফ চুরির জন্য দুর্ভিক্ষের কথা বলছে। আওয়ামী লীগকে তা আর করতে দেয়া হবে না। আওয়ামী লীগকে ক্ষমতা ছাড়তে হবে।

এবি পার্টির আহবায়ক এফ এম সোলায়মান চৌধুরী বলেন, যারা দেশের রিজার্ভ নষ্ট করেছে তাদের পশমও প্রধানমন্ত্রী স্পর্শ করতে পারেননি বরং সহায়তা করেছেন। দেশের এই অবস্থা সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী আপনি অনতিবিলম্বে পদত্যাগ করুন। না হলে দেশের মানুষ আপনাকে ছাড়বে না।

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ সরকারকে উদ্দেশ করে বলেন, মানুষকে দুর্ভিক্ষের ভয় দেখায়েন না। দেশে এখনই দুর্ভিক্ষ চলছে। এই দুর্ভিক্ষের কারণ সরকার ও ব্যবসায়ীরা। দুর্ভিক্ষ হয়েছে অনির্বাচিত এমপি-মন্ত্রীদের লুটপাটের কারণে। দুর্ভিক্ষের একমাত্র কারণ আওয়ামী লীগ আর বাকশাল। আপনারা ক্ষমতা থেকে চলে যান বাংলাদেশে আর কোনো দুর্ভিক্ষ থাকবে না।

তিনি আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দল যখন সরকারের লুটপাট ও টাকা পাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে, তখন সরকার উল্টো দমন নিপীড়ন চালিয়ে কণ্ঠ স্তব্ধ করতে চাচ্ছে। আমরা যখন দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বলেছিলাম দেশে নীরব দুর্ভিক্ষ চলছে অবৈধ সরকার তখন পাত্তা দেয়নি। এখন দুর্নীতিগ্রস্ত সরকার গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি ও খাদ্য সংকট মোকাবিলায় ব্যার্থ হয়ে দেশকে দুর্ভিক্ষের দিকে ঠেলে দিচ্ছে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিজয়নগরে গিয়ে শেষ হয়।

এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাড. তাজুল ইসলাম, দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, এবিএম খালিদ হাসান, অর্থ সম্পাদক আমিনুল ইসলা সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ