ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

শ্রমজীবী মানুষের জন্য বঙ্গবন্ধুর মতো দরদী নেতা বিশ্বে বিরল: শ্রম প্রতিমন্ত্রী

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
শ্রমজীবী মানুষের জন্য বঙ্গবন্ধুর মতো দরদী নেতা বিশ্বে বিরল: শ্রম প্রতিমন্ত্রী

খুলনা: শ্রমজীবী মেহনতি মানুষের জন্য বঙ্গবন্ধুর মতো বিশাল হৃদয়ের অধিকারী এমন দরদী, মহানুভব নেতা বিশ্বে বিরল বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।  

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় খুলনার শহীদ হাদিস পার্কের পাশে শঙ্খ মার্কেট চত্বরে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত শোক সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 

জাতীয় শোক দিবস এবং জাতির পিতার ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এ শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখা।  
অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন শ্রমজীবী মেহনতি মানুষের জন্য। জীবনের প্রতিটি ক্ষণ ত্যাগ স্বীকার করে এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর তাঁর স্বপ্ন ছিল এদেশের গরীব অসহায় মানুষের মুখে হাসি ফোটানো। তাই স্বাধীনতা অর্জনের পরপরই তিনি অর্থনৈতিক মুক্তির কর্মসূচি শুরু করেন। খুনিরা জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে মেগা প্রকল্পগুলো হাতে নিয়েছেন। দেশের মানুষ মেগা প্রকল্পগুলোর সুফল পেতে শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই আমরা উন্নত-সমৃদ্ধ দেশ পাবো। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র এবং খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

এতে খুলনা মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. মোতাহার হোসেন মিয়ার সভাপতিত্বে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, বিভাগীয় শ্রম দফতর খুলনার পরিচালক মো. মিজানুর রহমান, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রনজিত কুমার ঘোষসহ খুলনা মহানগর আওয়ামী লীগ এবং শ্রমিক লীগের নেতারা বক্তৃতা করেন।  

শোক সভা শেষে ১৫ আগস্ট শাহাদত বরণকারী জাতির পিতা এবং তাঁর পরিবারের সদস্যদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
 
পরে প্রতিমন্ত্রী খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি সানাউল্লা নান্নুর সভাপতিত্ব দৌলতপুর থানা আওয়ামী লীগ আয়োজিত বিশাল শোক সভায় যোগ দেন।  

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এমআরএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa