ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূরে, বিএনপিকে কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূরে, বিএনপিকে কাদের শোক দিবস উপলক্ষে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের | ছবি: জিএম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ষড়যন্ত্র করে কাউকে হত্যা করতে পারবেন, ক্ষমতা পাওয়া যাবে না।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান আলোচক ছিলেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন করবেন, ব্যর্থ হলে নন্দঘোষ আওয়ামী লীগ। কোথায় আন্দোলন? সোনার হরিণ দেখা তো দিল না আজও। আন্দোলনের সোনার হরিণ দেখা না দিলে ক্ষমতার ময়ূর সিংহাসন কোনো দিন দেখা দেবে না।

ওবায়দুল কাদের আরও বলেন, এই দেশে ভিকটিম মুডে বা ভিকটরি মুড নিয়ে নির্বাচনে যেতে হয়। আন্দোলনে জিতলে নির্বাচনেও জেতা যাবে। ষড়যন্ত্র করে কাউকে হত্যা করতে পারবেন, ক্ষমতা পাওয়া যাবে না। ১৩ বছর ধরে কত শুনলাম রোজার ঈদের পরে, কোরবানির ঈদের পরে— দেখতে দেখতে ১৩ বছর। দিন যায়, সপ্তাহ যায়, মাস যায়, পদ্মা মেঘনা নদীতে কত পানি গড়িয়ে যায় কিন্ত ফখরুল সাহেবদের আকাঙ্ক্ষিত সোনার হরিণ দেখা যায় না। ক্ষমতার ময়ূর সিংহাসন এখনও অনেক দূরে!

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa