ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

খুলনায় বিএনপির কর্মীসভায় হামলা-ভাঙচুর, আহত শতাধিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
খুলনায় বিএনপির কর্মীসভায় হামলা-ভাঙচুর, আহত শতাধিক

খুলনা: খুলনা মহানগরীর ১৭ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মীসভায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

এ সময় ১০/১৫টি মোটরসাইকেল ও শতাধিক চেয়ার ভেঙে তছনছ করা হয়।  

এছাড়াও হামলার সময় এলাকার ব্যবসায়ীদের দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতারা জানান, বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর নিউমার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদের পাশে ওয়ার্ড বিএনপির কর্মীসভা শুরু হয়। সাড়ে ৭টার দিকে প্রতিপক্ষ দলের এক শীর্ষ নেতার নেতৃত্বে কয়েকশ কর্মী মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে ঘটনাস্থলে উপস্থিত হয়। যাদের অধিকাংশই ছিল হেলমেট পরিহিত। হাতে লোহার রড, লাঠি, বাঁশ নিয়ে স্লোগান দিয়ে তারা কর্মীসভায় উপস্থিত বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তাদের বেধড়ক লাঠিচার্জ, লোহার রডের আঘাতে শতাধিক কর্মী আহত হন।

হামলাকারীদের অনেকেই কর্মীসভা লক্ষ্য করে ইটপাটকেল ও পাথরের টুকরা নিক্ষেপ করে। তারা সভার মঞ্চ, চেয়ার টেবিল, মাইক ভেঙে ফেলে। এরপর সভাস্থলের সামনের রাস্তায় রাখা অন্তত ৩৫টি মোটরসাইকেল ভাঙচুর করে। অনেকগুলো ড্রেনে ফেলে দেয়। রাস্তার পাশের অনেক দোকানপাট ভাঙচুর এবং টাকা পয়সা লুটপাট করা হয়।
আহত বিএনপির কর্মীদের নগরীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, হামলার খবর পেয়ে ওই এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। তবে কারা হামলা চালিয়েছে তা এখন শনাক্ত করা সম্ভব হয়নি।

এদিকে এ ঘটনার প্রতিবাদে ও পরিস্থিতির বিবরণ দিতে বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় মহানগরীর কে ডি ঘোষ রোডস্থ মহানগর বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংরাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এমএমআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa