ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকার দেশটাকে আবারও তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে: ইবরাহিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
সরকার দেশটাকে আবারও তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে: ইবরাহিম

ঢাকা: কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক বলেছেন, সরকার দেশটাকে আবারও তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। এখনই জাতীয় সংকট ঘোষণা করে সর্বদলীয় সংলাপের আয়োজন চাই।

 

শনিবার (১৩ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

অসি আর মসি একজোট হয়ে দেশটাকে লুটপাট করছে দাবি করে ইবরাহিম বলেন, সাধারণ জনগণের কথা ভাবার সময় কোথায়? রাতের ভোটের রানীর তো কথাই নেই। মিথ্যার বেসাতি আর চাপাবাজিতে ওস্তাদ এ সরকার দেশটাকে কোথায় নিয়ে গেছে তা তো দেখতেই পারছেন, তবে সময় শেষ। আর শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করে লাভ নেই। রাজার গায়ে যে কাপড় নেই সেটা শুধু শিশুরাই বলছে না সারা বিশ্ব আমাদের সাবধান করছে। জনগণের পকেট কেটে আর কত সুইস ব্যাংক ভরবেন? এবার তাদের নাম জাতির সামনে প্রকাশ করতে হবে। ব্যাংক লুটেরাদের প্রতিহত করতে হবে। সামনে এমন দিন আসছে যখন মানুষ আর ব্যাংকে টাকা রাখবে না। সাধারণ মধ্যবিত্ত জনগণকে তাদের সম্পদ রক্ষায় এছাড়া আর কোনও পথ নেই।  

তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লাগাম টানতে হবেই। তেলের দাম অবিলম্বে কমাতে হবে। আবারও বিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা চলছে। এরপর তো গণবিক্ষোভ সামাল দিতে পারবেন না। মানুষের পিঠে তো সইছে না। এ মুহূর্ত থেকে আর যেন একটি টাকাও বিদেশে পাচার না হতে পারে সেই ব্যবস্থা নিতে হবে। সব লুটেরাদের চিহ্নিত করে পাচারকৃত টাকা দেশে ফেরত আনতে হবে। জ্বালানি খাতের অডিট করে তা জনসন্মুখে প্রকাশ করতে হবে।

কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব নূরুল কবির ভূঁইয়া পিন্টুর সভাপতিত্বে ও  সহ-সভাপতি আলী হোসেন ফরায়েজীর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- এন পি পির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, এন ডি পির চেয়ারম্যান ক্বারী মো আবু তাহের, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, এন পি পির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান শহিদুর রহমান তামান্না, মাহমুদুর রহমান খান, এ এফ এম উবায়দুল্লাহ মামুন, যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিব, সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম খান সাদাত, বীর মুক্তিযোদ্ধা মো ইদ্রিস আলী খুলনা বিভাগ, মো. আবু হানিফ বরিশাল বিভাগ, প্রচার সম্পাদক জাহিদ আবেদিন, তথ্যপ্রযুক্তি সম্পাদক ফয়েজ বিন আকরাম, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব মো. তাফহীমুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হাসান, নির্বাহী পরিষদের সদস্য মো. কামরুজ্জামান, গাজীপুর জেলা আহ্বায়ক মো. রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. জাফর ইকবাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa