ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সমাবেশ করে সরকারের পতন সম্ভব নয়: কৃষিমন্ত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
সমাবেশ করে সরকারের পতন সম্ভব নয়: কৃষিমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়: সমাবেশ করে সরকারের পতন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। শুক্রবার (১২ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হল মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ পঁচাত্তরের ১৫ আগস্টের সব শহীদ স্মরণে জহুরুল হক হলশাখা ছাত্রলীগ এ সভার আয়োজন করে।

এতে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। বিশেষ আলোচক  ছিলেন ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল ও হল প্রাধ্যক্ষ ড. মো. আব্দুর রহিম। বিশেষ অতিথি ছিলেন হল শাখা্র ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মের্শেদুজ্জামান, সাবেক সভাপতি রিফাত জামান, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রতিদিন হয় প্রেসক্লাবে, নয় নয়াপল্টনে বিএনপির অফিসের সামনে সমাবেশ হচ্ছে। সমাবেশ করছেন করেন, এটি গণতান্ত্রিক অধিকার। কিন্তু প্রতিদিন প্রেসক্লাবের সামনে রাস্তা বন্ধ করবেন সেটি কী গণতন্ত্র? জনজীবনকে ধ্বংস করবেন, নষ্ট করবেন এটি কী গণতন্ত্র? ২০১৫ সালে যেমন পারেননি, যত সমাবেশ করেন না কেন, সরকারের পতন হবে না। সরকারের পরিবর্তন হতে পারে নির্বাচনের মাধ্যমে।

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তিনি বলেন, আপনারা তত্ত্বাবধায়ক সরকার চান, নিরপেক্ষ সরকার চান। পৃথিবীর কোথায় তত্ত্বাবধায়ক সরকার আছে?  জাপান, ভারত, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশে নিরপেক্ষ সরকার রয়েছে?

অসীম কুমার উকিল বলেন, আজকের প্রজন্ম জানতে চায় কারা বঙ্গবন্ধু হত্যার পেছনের ষড়যন্ত্রকারী? কারা কারা এই পথটা তৈরি করেছিল? কারা কীভাবে সহোযোগিতা করেছিল? সেজন্য আজকের প্রজন্মের প্রত্যাশা হলো একটি কমিশন গঠন। কমিশন গঠনের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার পেছনে যারা জড়িত ছিল, তাদের চিহ্নিত করতে হবে।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa