ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার (২৬ জুলাই) বিকেল ৪টায় সংবাদ সম্মেলন করবেন। এদিন বিকেল সোয়া ৫টায় ও সন্ধ্যা সোয়া ৭টায় তিনটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করবে বিএনপি।

সংবাদ সম্মেলন ও সংলাপ রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে হবে বলে জানিয়েছেন দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় প্রথমে ইসলামী ঐক্যজোট (একাংশ) ও এনডিপির (একাংশ) সঙ্গে বিএনপির সংলাপ হবে। এ সংলাপ শেষ হবে সন্ধ্যা ৬টায়। এরপর সন্ধ্যা সোয়া ৭টায় ইসলামিক পার্টির (একাংশ) সঙ্গে সংলাপ করবে বিএনপি।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকিরের নেতৃত্বে প্রতিনিধিদল, এনডিপি চেয়ারম্যান কারি আবু তাহেরের নেতৃত্বে প্রতিনিধিদল ও ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধিদল সংলাপে অংশ নেবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান সংলাপে অংশ নেবেন।

সরকারবিরোধী আন্দোলনে বৃহত্তর প্ল্যাটফর্ম গড়তে বিএনপির মহাসচিব গত ২৪ মে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন। প্রথম দফায় মাহামুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য, জোনায়েদ সাকির গণসংহতি আন্দোলন, সাইফুল হকের বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপের পর গত ২৪ জুলাই সমাজতান্ত্রিক দল-ডেএসডির সঙ্গে সংলাপ করেন তিনি।

এছাড়া এ পর্যন্ত ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ লেবার পার্টি, ন্যাপ-ভাসানী, মুসলিম লীগ, ইসলামী ঐক্যজোট, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক দলের সঙ্গেও সংলাপ শেষ করেছেন বিএনপির মহাসচিব।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।