ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

'দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠাই গুরুত্বপূর্ণ'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
'দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠাই গুরুত্বপূর্ণ'

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, ভোটাধিকার নিশ্চিত না হলে গণতন্ত্র ও জবাবদিহিতা নিশ্চিত হয় না। তাই দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠাই গুরুত্বপূর্ণ।

সোমবার (২৫ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা জাতীয় যুব সংহতি সম্মেলন প্রস্তুতি কমিটির নেতাদের সঙ্গে সভায় তিনি একথা বলেন। রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

জিএম কাদের বলেন, ভোটাধিকার হচ্ছে গণতন্ত্রের প্রবেশদ্বার। ভোটাধিকার নিশ্চিত না হলে গণতন্ত্র নিশ্চিত হয় না। অধরাই থেকে যায় সুশাসন। ভোটাধিকার প্রতিষ্ঠিত না হলে জবাবদিহিতা নিশ্চিত হয় না, আর সে কারণেই প্রতিষ্ঠিত হয় না মানবাধিকার। দেশের মানুষ উন্মুখ হয়ে আছে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশায়।

সভায় আরও উপস্থিত ছিলেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, রেজাউল ইসলাম ভূঁইয়া, যুব সংহতির আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান শফিকুল ইসরাম শফিক, এইচ এম শাহরিয়ার আসিফ, জসিম উদ্দীন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন হেলাল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম সরকার, যুগ্ম শিক্ষা বিষয়ক সম্পাদক মীর সামছুল আলম লিপটন, প্রাদেশিক সম্পাদক খোরশেদ আলম খুশু, জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য মো. জিয়াউর রহমান বিপুল, মো. আবুল কালাম আজাদ টুলু, মো. নুরুজ্জামান, জাতীয় যুবসংহতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাঈদ আলম, সালাউদ্দিন আহমেদ, শাহ আনোয়ারুল অনু, মহানগর উত্তরের নেতা সালাউদ্দিন বাচ্চু, বিপ্লব, চাঁদপুর জেলা যুব সংহতির আহ্বায়ক  হাজী গোলাম মোস্তফা নিঝুম পাটোয়ারী, যুগ্ম আহ্বায়ক নাজমুল গাজী, আলাউদ্দিন চৌধুরী, হারুন গাজী, মো.ৎ ফারুক হোসেন আকাশ, মো. সেলিম শেখ, মো. খাজা আহমেদ, জেলা কমিটির সদস্য মো শফি আহমেদ শফি, ইব্রাহিম খলিল, মো. জহির উদ্দিন, মো. তানভির আহমেদ, মো. নাইম গাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।