ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সংবিধান সম্মতভাবেই নির্বাচন হবে: জাকের পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
সংবিধান সম্মতভাবেই নির্বাচন হবে: জাকের পার্টি

ঢাকা: জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার বলেছেন, সংবিধান সম্মতভাবেই নির্বাচন হবে। এ নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে।

যে দল বা গোষ্ঠী নির্বাচনে অসাংবিধানিক পদ্ধতির কথা বলে, অসাংবিধানিক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবদার করে, তাদের কোনোভাবেই প্রশ্রয় দেওয়া যাবে না।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় যুব সম্মেলনে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাকের পার্টি যুব ফ্রন্ট বর্ণিল এ যুব সম্মেলনের আয়োজন করে।

যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম লিটনের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুব ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মনতাজ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক জামিল মিজি ও অর্থ বিষয়ক সম্পাদক ইমরুল কায়েস প্রমুখ।

জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ইভিএমের চাইতেও আধুনিক ও নন হ্যাকেবল এবং নিরাপদ হচ্ছে ব্লক চেইন টেকনোলজি। তাই ব্লক চেইন টেকনোলজি এবং ই-ভোটিং প্রক্রিয়া বাস্তবায়নের মাধ্যমে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও সর্বাধিক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ভোট কেন্দ্র দখল, মারামারি, হানাহানি, প্রাণহানি ভোটের অবাধ ও স্বাভাবিক পরিবেশকে ব্যাহত করে। ভোটাররা ভোট কেন্দ্রের যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলে। ই-ভোটিং এ অবস্থার উত্তরণে যথেষ্ট কার্যকর হবে।

শামীম হায়দার বলেন, মহল বিশেষের দুর্নীতির কারণে সরকারের অনেক সাফল্য ম্লান হয়ে যায়। এসব দুর্নীতি বন্ধ করতে হবে। চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ে ছাত্রীর ওপর যৌন নিপীড়ন ও নির্যাতনের যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত নিন্দনীয়। এর প্রতিকার হতে হবে। দোষীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভসহ অর্থনীতির অন্যান্য ক্ষেত্র ঘিরে যে সংকট ও শঙ্কা তৈরি হচ্ছে, তা অত্যন্ত গুরুত্ব দিয়ে মোকাবিলা করতে হবে। অবস্থার নিরসন করতে হবে। সংকটকে ঘিরে অনাকাঙ্ক্ষিত কোনো হতাশাজনক পরিস্থিতি যেন তৈরি না হয়, সেদিকে সরকারকে খেয়াল রাখতে হবে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।