ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি এক মেগাওয়াট বিদ্যুৎও উৎপাদন করেনি: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
বিএনপি এক মেগাওয়াট বিদ্যুৎও উৎপাদন করেনি: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল: লোডশেডিং নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনার জবাবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, এ নিয়ে লুকোচুরির কিছু নেই। মানুষ পত্রিকা ও টেলিভিশনের মাধ্যমে জানে কি কারণে লোডশেডিং হচ্ছে।

মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করা যাবে না।  

মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে ওয়ালটন গ্রুপের সহযোগিতায় ও মৃদুল সংঘের আয়োজনে এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি ক্ষমতায় থাকাকালীন এক মেগাওয়াট বিদ্যুৎও উৎপাদন করেনি মন্তব্য করে মন্ত্রী বলেন, মানুষ সেটি ভুলে যায়নি।

টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত টুর্নামেন্টে আব্দুর রাজ্জাক বলেন, ইউক্রেন ও রাশিয়া তেল সমৃদ্ধ দেশ। রাশিয়া অনেক গ্যাস ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে রফতানি করে। গ্যাসের সরবরাহ কমেছে, তেলের দাম কমেছে। এছাড়াও অস্বাভাবিকভাবে সারের দাম বেড়েছে। আগে যে পটাশিয়াম সার ৩৫০ ডলার ছিলো সেটি আজ ১২০০ ডলার হয়েছে। ২৫০ ডলারের ইউরিয়া বর্তমানে ৭০০ ডলার। প্রত্যেকটি যন্ত্রাংশ ও বিভিন্ন কাঁচামালের দাম বেড়েছে। অনেক জায়গায় গ্যাসের দাম বাড়ায় বিদ্যুৎ দিতে পারছে না। আমরা যদিও বলছি লোডশেডিং করবো, ঈদের সময় কিন্তু সেই রকম লোডশেডিং হয়নি। আমরা বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, ঈদুল আযহা উপলক্ষে নজরুল ইসলাম স্মৃতি টুর্নামেন্টে হাজার হাজার দর্শক উপস্থিত হয়ে খেলা উপভোগ করছে। এই খেলা দেখতে আসতে পেরে নিজেকে ধন্য মনে করি। ঈদের বিনোদনকে আরও বাড়িয়ে দিতে ওয়ালটন এই খেলাটির আয়োজন করেছে। এমন খেলা আয়োজন করার জন্য ওয়ালটন গ্রুপের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।  

বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন।  

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিস পিএলসি’র ভাইস চেয়ারম্যান এস এম শামসুল আলম, ওয়ালটন গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও রাইজিংবিডির প্রকাশক এসএম জাহিদ হাসান।

মৃদুল সংঘের সভাপতি এসএম শোয়েব হোসেনের নোবেলের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্য অভিনেতা আজিজুল হাকিম ও তার স্ত্রী জিনাত হাকিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী।

ফাইনালে মুখোমুখি হয় টাঙ্গাইল সদরের দল পিচুরিয়া যুব সংঘ ও কালিহাতি থানার দল ইলেভেন স্টার ক্রীড়া চক্র। খেলায় আর্কষণীয় ও ছন্দময় ফুটবল নৈপুন্যে দেখিয়ে বাঘিল ইউনিয়নের পিচুরিয়া যুব সংঘ ৪-১ গোলে কালিহাতী উপজেলার ইলেভেন স্টার ক্লাবকে পরাজিত করে।

এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের এবারের আসরে ১৬টি দল অংশ নিয়েছিল। এবার শুরু থেকেই নকআউট ভিত্তিতে এই টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। নকআউট পর্বে বিদায় নেওয়া ১৪টি দলের প্রত্যেকটিকে ৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল শিল্পের স্বপ্নদ্রষ্টা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক, ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব এস এম নজরুল ইসলামের স্মরণে ২০১৮ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে ‘এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।