ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ঈদের বদলে বন্যার পর আন্দোলনের গল্প ফেঁদেছে বিএনপি: হানিফ  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ঈদের বদলে বন্যার পর আন্দোলনের গল্প ফেঁদেছে বিএনপি: হানিফ  

ঢাকা: ঈদের পরের বদলে বিএনপি এখন বন্যার পর আন্দোলনের গল্প ফেঁদেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। বিএনপি নেতারা জনগণকে ত্রাণ না দিয়ে ঢাকায় বসে বক্তৃতাবাজি করছে বলেও মন্তব্য করেন তিনি।

 

মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিভস্থ আওয়ামী লীগের দলীয় কার্যলয়ে বন্যা দুর্গতদের মাঝে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে হানিফ এ মন্তব্য করেন।  

সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও কুড়িগ্রাম জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০টি উপজেলার মানুষকে অর্থ সহয়তা দেয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক শফিউল ইসলাম চৌধুরী নাদেল, কার্যনির্বাহী সদস্য রেমন্ড আরেং, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

অনুষ্ঠানে মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ বন্যায় মানুষকে সহযোগিতা করার ব্যাপারে সিদ্ধহস্ত। শেখ হাসিনা ১৯৯১ সালের বন্যায় উড়িরচড়ে বিচ্ছিন্ন দ্বীপে নিজে গিয়ে ত্রাণ দিয়েছেন। বন্যাসহ বিপদে-আপদে মানুষকে সহযোগীতা করতেন বলেই মানুষ বঙ্গবন্ধুকে ভালবাসতো বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বন্যায় সরকার ৯ হাজার টন চাল, দেড় লক্ষ প্যাকেট শুকনো খাবার, ১১ কোটি টাকা ত্রাণ দিয়েছে। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকেও ১ কোটি টাকার অধিক টাকা দেওয়া হয়েছে। সিলেট ও সুনামগঞ্জের স্থানীয় আওয়ামী লীগও যথেষ্ট অর্থ সহয়তা দিয়েছে।

বিএনপির একমাত্র কাজ মিথ্যাচার দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মিথ্যাচার, চরিত্র হননের জবাব কাজ দিয়ে দেব আমরা। আর তারা একবার বলবে ঈদের পরে আন্দোলন, পরীক্ষার পরে আন্দোলন আর এখন বলছে বন্যার পরে আন্দোলন।  

বিএনপির আন্দোলন আষাঢ়ে তর্জন-গর্জন বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে সিলেট বিভাগের ৮ উপজেলার পক্ষ থেকে অর্থ নেন শফিউল ইসলাম চৌধুরী নাদেল ও কুড়িগ্রাম জেলার পক্ষে অর্থ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  


বাংলাদেশ সময়: ১৩৩০, জুলাই ৫, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।