ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

রাজনীতি

ফেনীতে বিএনপির অফিসে হামলা, ফখরুলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, জুলাই ২, ২০২২
ফেনীতে বিএনপির অফিসে হামলা, ফখরুলের নিন্দা ফাইল ফটো

ঢাকা: ফেনীর ফুলগাজীতে শনিবার (২ জুলাই) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে ত্রাণ বিতরণ কর্মসূচিকে সফল করতে শুক্রবার (১ জুলাই) প্রস্তুতি সভায় আওয়ামী লীগ ন্যাক্কারজনকভাবে হামলা করেছে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

শুক্রবার (১ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, শনিবার ফেনীর ফুলগাজী উপজেলার দৌলতপুরে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি সফল করতে শান্তিপূর্ণ প্রস্তুতি সভা চলাকালে আওয়ামী লীগের সশস্ত্র সন্ত্রাসীরা উপজেলা বিএনপির কার্যালয়ে হামলা চালায়।

হামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু হোসেন চেয়ারম্যান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল গোলাপ, যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল হুদা শাহীন, যুবদল নেতা দিদার এবং মোতালেবসহ ১৫ জনের অধিক নেতাকর্মী গুরুতর আহত হন। শুধু তাই নয়, হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা পুনরায় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ ধরণের ঘটনাকে কাপুরুষোচিত আখ্যা দিয়ে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার মহা পরিকল্পনার অংশ হিসেবেই ফুলগাজী উপজেলা বিএনপির কার্যালয়ে নৃশংস হামলা চালায় আওয়ামী গুন্ডাবাহিনী। পুরো দেশে আওয়ামী একচ্ছত্র আধিপত্য বিস্তারের জন্য এবং রাষ্ট্রক্ষমতা দীর্ঘস্থায়ী করার জঘন্য মনোবৃত্তি নিয়ে এখন দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করেছে বর্তমান শাসকগোষ্ঠী। শহর থেকে গ্রাম সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানিতে দেশবাসী এক ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছে।

ফখরুল বলেন, ফুলগাজী উপজেলায় বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে তাদের গুরুতর আহত করার ঘটনায় আবারও প্রমাণিত হলো আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর একটি রাজনৈতিক দল। আসলে এ সরকারকে ক্ষমতা থেকে উৎখাত না করা পর্যন্ত এ দেশের মানুষের জানমালের নিরাপত্তা এবং হরণকৃত নাগরিক স্বাধীনতা ফিরে আসবে না।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa