ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

রাজনীতি

বন্যা পরিস্থিতি মোকাবিলায় দীর্ঘমেয়াদী ব্যবস্থা নিতে আহ্বান রওশনের 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ২৯, ২০২২
বন্যা পরিস্থিতি মোকাবিলায় দীর্ঘমেয়াদী ব্যবস্থা নিতে আহ্বান রওশনের  ফাইল ছবি

ঢাকা: সিলেট, সুনামগঞ্চসহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি মোকাবিলায় দীর্ঘমেয়াদী ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

বুধবার (২৯ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে রওশন এরশাদ এ আহ্বান জানান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেন, অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলের কারণে স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় বড় বিপর্যয় দেখা দিয়েছে। এর ফলে এসব অঞ্চলে বাড়ি, ঘর, রাস্তাঘাট, স্থাপনা ধ্বংস হয়েছে। মানুষ অত্যন্ত কষ্টে আছে। আমি জানি সরকার এদের অনেক ধরনের সহায়তা করছে। তার পরও আমি বলবো এদেরকে আরও বেশী সহায্য করা যায়, সেজন্য পদক্ষে নিতে।  

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলবো ত্রাণ সামগ্রী সেখানে পৌঁছানো ছাড়াও এই বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য দীর্ঘমেয়াদী ব্যবস্থা নেওয়ার।

বিরোধী দলের নেতা বলেন, বাংলাদেশর মতো একটি উন্নয়নশীল দেশে শত বাধা অতিক্রম করে পদ্মা সেতু নির্মাণ করার জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। পদ্মাসেতু শুধু একটি স্থাপনা নয় এটা আমাদের সক্ষমতার, আত্মমর্যাদার প্রতীক। পদ্মা সেতু নিয়ে অনেকে অনেক ধরণের বিরোধীতা, কুকথা বলেছিলেন। এখন দেখা যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে সেই পদ্মা সেতু নির্মাণ হওয়ায় তাদের মুখে চুনকালি পড়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এসকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa