ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বন্যার্তদের সহযোগিতায় এলডিপির ত্রাণ কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
বন্যার্তদের সহযোগিতায় এলডিপির ত্রাণ কমিটি গঠন

ঢাকা: সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার কারণে উপদ্রুত এলাকাগুলোয় সহযোগিতা করার লক্ষ্যে দলীয় ত্রাণ বিষয়ক কমিটি গঠন করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি-একাংশ)।

শনিবার (২৫ জুন) রাজধানীতে দলের সভাপতি আবদুল করিম আব্বাসীর লালমাটিয়া বাসভবনে দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

দলীয় সিদ্ধান্ত অনুযায়ী, ত্রাণ বিষয়ক কমিটির আহ্বায়ক হিসেবে দলের যুগ্ম মহাসচিব চাষী এনামুল হক ও সদস্য সচিব হিসেবে সাংগঠনিক সম্পাদক এস এম বেলালকে দায়িত্ব দেওয়া হয়েছে। এলডিপির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম কমিটির সমন্বয়ক হিসেবে কাজ করবেন।

এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির বৈঠকে চলমান বন্যা সংকট, রাজনৈতিক পরিস্থিতি ও দলীয় নিবন্ধন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

সভা শেষে মহাসচিব শাহাদাত হোসেন সেলিম সাংবাদিকদের বলেন, আজকে আমরা দেশের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করেছি। রাজনৈতিক পরিস্থিতি, দলের নিবন্ধন, সংলাপ ও যুগপৎ আন্দোলন নিয়ে সবাই মতামত দিয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে আমরা ত্রাণ কার্যক্রম শুরু করবো। দলের সভাপতি আবদুল করিম আব্বাসীর নির্বাচনী এলাকা নেত্রকোনায় ত্রাণ বিতরণ দিয়ে কার্যক্রম শুরু করবো। আমাদের দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণ ও সামর্থ্য অনুযায়ী দেশের সংকটে আমরা মানুষের পাশে থাকবো।

শাহাদাত হোসেন সেলিম বলেন, কেন্দ্রীয় কমিটির বৈঠকে আগামী কয়েকদিন পর দেশের ও রাজনৈতিক পরিস্থিতি এবং বিএনপির নেতৃত্বে চলমান রাজনৈতিক সংলাপ নিয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলন করবো। সেখানে বিস্তারিত জানানো হবে।

তিনি আরও বলেন, সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আরোগ্য কামনায় মোনাজাত করা হয়। একইসঙ্গে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার জন্য অবিলম্বে সরকারকে উদ্যোগ নিতে হবে। অন্যথায় তার কোনো ধরনের শারীরিক অবনতি হলে দেশের মানুষ কোনো দিন আওয়ামী লীগকে ক্ষমা করবে না বলে নেতারা মত ব্যক্ত করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- সাবেক এমপি আবদুল গনি, শাহাদাত হোসেন সেলিম, সৈয়দ ইব্রাহিম রওনক, ড. আবু জাফর সিদ্দিকী, তমিজউদদীন টিটো, এম এ বাসার, চাষী এনামুল হক, এ কে এম মহিউদ্দিন, এস এম বেলাল, আবদুল হাই নোমান, মোহাম্মদ ফয়সাল, নুর নবী চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।