ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা যার নাম বলবেন তিনিই নির্বাচিত হবেন: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
শেখ হাসিনা যার নাম বলবেন তিনিই নির্বাচিত হবেন: রিজভী

ঢাকা: চলমান নির্বাচনে শেখ হাসিনা যার যার নাম বলে দেবেন তাদেরকেই নির্বাচন কমিশন (ইসি) বিজয়ী ঘোষণা করবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৫ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী পল্লী চিকিৎসক অ্যাসোসিয়েশন এই আয়োজন করে।

তিনি বলেন, আজ (১৫ জুন) কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন হচ্ছে। যে নির্বাচন বিএনপি আগেই প্রত্যাখ্যান করেছে। এ জন্য যে বিষয়গুলো বলা হয়েছে তা সব প্রমাণ হয়েছে। সকালে বিভিন্ন অনলাইনে দেখলাম বিভিন্ন বুথে পাতলা কাপড় দেওয়া হয়েছে। এটা নিয়ম নয়। যে কাপড় দেওয়া হবে তা কালো হতে হবে। যাতে বাহির থেকে দেখা না যায় কাকে ভোট দিচ্ছেন। কিন্তু এমনভাবে রাখা হয়েছে যেন দেখা যায়। নৌকা মার্কা ছাড়া অন্য কোথাও ভোট দিলে বাইরে এসে থ্রেট দেবে। এতেই বোঝা যাচ্ছে শেখ হাসিনার অধীনে নির্বাচন কেমন হবে।

তিনি বলেন, এই নির্বাচনে শেখ হাসিনা যার কথা বলে দেবেন তিনিই জিতে যাবেন। কোন স্থানে কে জিতবেন সেটা তিনি ঠিক করে দেবেন। আর ইসি তাই করবে। বিষাক্ত খাঁচার ভেতরে ভয়ংকর জন্তুর সঙ্গে মানুষ রেখে দিয়ে যদি বিশ্বাস করা হয় সেই মানুষটি বেঁচে থাকবে; আর শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে বিশ্বাস করা একই কথা।

রিজভী বলেন, আপনারা দেখেছেন কুমিল্লার একজন এমপি গোপনে কাজ করছেন। তাকে শাস্তি দেওয়ার যে আইন সেটা কিন্তু আছে। সংবিধান এবং প্রচলিত আইন ইসিকে সে ক্ষমতা দিয়েছে। কিন্তু তারা বলে আমরা টেনে হিঁচড়ে বের করতে পারব না। যখন জাতীয় নির্বাচনে এমপিরা গুণ্ডাপাণ্ডা নিয়ে কেন্দ্র দখল করবে তখনও এই সিইসি একই কথা বলবেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম মারুফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সহ-প্রচার সম্পাদক শামিমুর রহমান শামিম, কেন্দ্রীয় নেতা শাহজান মিয়া সম্রাট, কৃষকদলের যুগ্ম-সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, অ্যাব নেতা কৃষিবিদ ছানোয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।