ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উচ্ছিষ্টভোগীদের দিকে জনগণ দৃষ্টি রাখছে: আমীর খসরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ১৫, ২০২২
উচ্ছিষ্টভোগীদের দিকে জনগণ দৃষ্টি রাখছে: আমীর খসরু ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ক্ষমতাসীন সরকারের অধীনে যারা নির্বাচনে যাওয়ার চিন্তা করছে তারা উচ্ছিষ্টভোগী। তাদের ওপরে জনগণ তীক্ষ্ণ দৃষ্টি রাখছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সরকারের মধ্য থেকে যারা এ কার্যক্রম করার চেষ্টা করছে, ভোট চুরির, ক্ষমতা দখল করার, নির্বাচন কমিশনসহ সবার ওপর জনগণ তীক্ষ্ণ দৃষ্টি রাখছে। এই চুরির উচ্ছিষ্টভোগীরা এখন উঁকি মারছে। আওয়ামী লীগ যে ভোট  চুরির মধ্য দিয়ে ক্ষমতা দখল করে, এটার আবার একটা উচ্ছিষ্টভোগী সৃষ্টি হয়েছে।

বুধবার (১৫ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী পল্লি চিকিৎসক অ্যাসোসিয়েশন আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, এরা (সরকার) যে মাল চুরি করে সে মালের ভাগ নেওয়ার জন্য কিছু উচ্ছিষ্টভোগী সৃষ্টি হয়েছে বাংলাদেশে। আমি তাদের প্রতি বলতে চাই, সমস্ত জাতি তাদের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রেখেছে। এরা বাংলাদেশের জনগণের বিপক্ষে অবস্থান করছে। এই লোকগুলো কারা? এরা কোন ধরনের রাজনীতিবিদ? কোন দল? এদের উদ্দেশ্য কী? মানুষ তাদের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রেখেছে। দেশে এবং দেশের বাইরে। আমি তাদের অনুরোধ করবো আল্লাহর ওয়াস্তে এখনো সময় আছে জনগণের পক্ষে অবস্থান নিন।

নেতাকর্মীদের উদ্দেশে আমীর খসরু বলেন, আগামী মাসগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং আন্দোলনকে কীভাবে সফল করা যায়, আপনাদের বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন, পাড়াপ্রতিবেশী সবাইকে নিয়ে আমরা যাতে আন্দোলনকে সম্পৃক্ত করতে পারি সেই প্রচেষ্টা আমাদের চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয় জনপ্রিয় নেত্রীকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার বিষয়টি কিন্তু এ দেশের মানুষের কাছে কেস স্টাডি হয়ে থাকবে।

আমীর খসরু আরও বলেন, যার যার অবস্থান থেকে বেরিয়ে আসতে হবে। মুক্তি সংগ্রাম কারও একার না, দেশের ১৮ কোটি মানুষের। বিএনপির ৩৬ লাখ নেতাকর্মীর নামে মামলা। দেশের কোর্টের মধ্যে ৯০ শতাংশর বিএনপির মানুষের আনাগোনা।

তিনি বলেন, দেশের মানুষ দুই ভাগ হয়ে গেছে। একটা হলো কর্তৃত্ববাদী সরকার আরেকটি হচ্ছে গণতন্ত্রের পক্ষে মানবাধিকার এবং আইনের শাসনের পক্ষে। বিএনপির অবস্থান জনগণের পক্ষে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম মারুফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-প্রচার সম্পাদক শামিমুর রহমান শামিম, বিএনপির কেন্দ্রীয় নেতা শাহজান মিয়া সম্রাট, কৃষকদলের যুগ্ম-সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, অ্যাসোসিয়েশনের নেতা কৃষিবিদ ছানোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।