ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বাজেটে ৪ সেক্টরে ৪৩ সুপারিশ আ. লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মে ৩১, ২০২২
বাজেটে ৪ সেক্টরে ৪৩ সুপারিশ আ. লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির

ঢাকা:  আগামী ২০২২-২৩ অর্থ বছরের আসন্ন বাজেটে চারটি সেক্টরে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি ৪৩টি আলাদা সুপারিশ করেছে।  

মঙ্গলবার (৩১ মে) বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির পক্ষ থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয় ৷

উপকমিটির গঠিত বিশেষজ্ঞ টাস্ক ফোর্সের মতামতের ভিত্তিতে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে এই ৪৩টি সুপারিশমালা নির্ধারণ হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর স্বাক্ষরিত সুপারিশগুলো সরকারের অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, আমাদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির পক্ষ থেকে আগামী ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে সুপারিশমালা দিয়েছি। এই সুপারিশগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিশন ২০৪১’ ও ‘ডেল্টা প্ল্যান ২১০০’ সফলভাবে বাস্তবায়নের সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা আশা প্রকাশ করি। আমরা সুপারিশগুলো আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে জমা দিয়েছি এবং তাঁর পরামর্শক্রমে অর্থ মন্ত্রণালয়েও পাঠিয়েছি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর আরও বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদূরপ্রসারী পরিকল্পনায় একটি তথ্যপ্রযুক্তি নির্ভর জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবে বিশ্বকে নেতৃত্ব দিতে আমরা নিজেদের প্রস্তুত করছি। তাই এই সুপারিশগুলো সরকারের কাছে আমরা পাঠিয়েছি ৷


বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।