ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

টেকনাফে ছাত্রলীগের ওপর হামলার ঘটনায় মামলা, প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, মে ৩১, ২০২২
টেকনাফে ছাত্রলীগের ওপর হামলার ঘটনায় মামলা, প্রতিবাদ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর ছাত্রদলের হামলার ঘটনায় এজাহারে ২৯ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫০-৬০জনকে অজ্ঞতানামা আসামি করে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার এই মামলা দায়ের করা হয় বলে নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান।

এইদিকে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্নার সভাপতিত্বে টেকনাফ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। সোমবার বিকেলে উপজেলার হোয়াইক্যং স্টেশনে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  

প্রতিবাদ সভায় টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, আমরা দলীয় নেতাদের সঙ্গে বসে একটি সিন্ধান্তে উপনিত হবো। এর পরে এই হামলার উচিত জবাব দেওয়া হবে।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোরশেদ বলেন, বিএনপি-ছাত্রদলের সন্ত্রাসীরা ভবিষ্যতে এরকম কোনো গুপ্তচোরা হামলা করলে আর প্রতিবাদ করবো না। সরাসরি প্রতিরোধের মাধ্যমে তাদের বিতাড়িত করা হবে।

টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা ছাত্রলীগের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনকে অনুরোধ করেন। অন্যথায় কঠোর আন্দোলন করতে বাধ্য হবে বলেও জানিয়ে দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা আওমী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশর, হোয়াইক্যং আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মঈনুল হোসেন চৌধুরী ও কৃষক লীগনেতা আমান উল্লাহ আমান।

এর আগে ২৯ মে বিকেল সাড়ে পাঁচটার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা হোয়াইক্যং স্টেশনে বিক্ষোভ মিছিল করেন। মিছিলের কিছুক্ষণ পরে ফিরে এসে হঠাৎ হোয়াইক্যং স্টেশনে দাঁড়িয়ে থাকা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ওই ইউনিয়নের উত্তর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ওয়াসিম, সায়েম, কাইয়ুম, নয়ন গুরুতর আহত হন। তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। আহতরা বর্তমানে কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, মে ৩১, ২০২২ 
এসবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।