ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

রাজনীতি

জবি ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, মে ২৩, ২০২২
জবি ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি বিক্ষোভ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদ এবং ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।  

অপরদিকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কটুক্তি, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর পুলিশের হামলা ও মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার (২৩ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে মিছিল শুরু হয়ে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্ক, সদরঘাট এলাকা প্রদক্ষিণ করে ভাষাশহীদ রফিক ভবন চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে ক্যাম্পাসে সংক্ষিপ্ত সমাবেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ স্বাধীনতাবিরোধী সব অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে সর্বদা প্রস্তুত আছে। ছাত্রদলের সন্ত্রাসীরা আমাদের নেত্রীকে নিয়ে যে কটুক্তি করেছেন, তার উত্তম জবাব দেওয়া হবে।

এদিকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কটুক্তি, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর পুলিশের হামলা ও মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পৃথক দুটি গ্রুপ।

সোমবার (২৩ মে) সকাল ৯টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী মেহেদী হাসান হিমেল ও সামসুল আরেফিনের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল দুটি পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আরিফুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলী হাওলাদার, সালাউদ্দিন আহমেদ, ছাত্রদল নেতা সাইফুল হক তাজ, নাহিদ চৌধুরী, তাহাজ্জদ জনি, ওয়াহিদুজ্জামান তুহিন, রফিকুল ইসলাম, নাসিম আহমেদ, জামাল সাগর, মো. শাহরিয়ার, মো. আজিজ, তোহিদ চৌধুরী, জাহিদ ভুইয়াসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

অপর মিছিলে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন ইকবাল, সাবেক যুগ্ম সম্পাদক সানোয়ার হোসেন মিঠু, সাইফুল ইসলাম, ছাত্রদল নেতা মো. কিবরিয়া, রাকিবুল ইসলাম পলাশ, সাইফ সবুজ, জাহিদুর রহমান জামাল, সজীব সাজু, জাহিদুল ইসলাম, সাজাদ হোসেন পলাশ, ওলিউর রহমানসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মে ২৩, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa