ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

রাজনীতি

কটূক্তির প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, মে ২২, ২০২২
কটূক্তির প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রধানমন্ত্রী কর্তৃক দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কটূক্তির অভিযোগ ও ছাত্রদল নেতাদের ওপর পুলিশি হামলা-নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ছাত্রদল।

রোববার (২২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল মিছিলটি বের করে।

ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যে সমাবেশে মিলিত হয়।  

ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, যদি সৎ সাহস থাকে তাহলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল দরকার নেই, জাতীয়তাবাদী ছাত্রদলকে পারলে রাজনৈতিকভাবে মোকাবিলা করুন। কিন্তু তা পারবেন না। কারণ আপনার আচরণ কা-পুরুষোচিত আচরণ। আপনি প্রশাসনের শক্তিকে অপব্যবহার করে আওয়ামী লীগের কাজে লাগাচ্ছেন।

ছাত্রদল সভাপতিকে গ্রেফতার চেষ্টার কথা উল্লেখ করে জুয়েল বলেন, আপনারা ওপেন ঘোষণা করে কোথায় জাতীয়তাবাদী ছাত্রদলকে প্রতিহত করতে চান। কথা দিচ্ছি সেখানেই ছাত্রদল তোমাদের প্রতিরোধ করবে।

ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, অবৈধভাবে রাষ্ট্রের সর্বোচ্চ জায়গায় থেকে শেখ হাসিনা যাকে হত্যার হুমকি দিয়েছেন উনিই কিন্তু ১৯৮৬ সালে শেখ হাসিনার ওপরে হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিয়েছিল। ওয়ান ইলেভেনে হাসিনার মুক্তির জন্য তিনিই প্রথমে আহ্বান করেছিলেন, তিনি হলেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়া। আমি আওয়ামী লীগ সভানেত্রীকে দায়িত্বশীল আচরণ করতে আহ্বান করছি। কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ সব নেতাকর্মীদেরকে হয়রানি বন্ধের জন্য পুলিশ ভাইদেরকে অনুরোধ করছি। আপনারা সাবেক ওসি প্রদীপ থেকে শিক্ষা গ্রহণ করুন। সারা দেশে নৈরাজ্য বন্ধ করুন।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা মে ২২, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa