ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

রাজনীতি

জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা: রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ১৬, ২০২২
জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা: রব

ঢাকা: ক্ষমতা ধরে রাখার স্বার্থে পশ্চিমা শক্তির সমর্থন আদায়ে সরকার ‘জঙ্গি তত্ত্ব’ হাজির করার নতুন পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেছেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশের মূল রাজনৈতিক সংকট পাশ কাটিয়ে, রাজনৈতিক সুবিধা আদায়ের লক্ষ্যে সারাদেশে জঙ্গি তৎপরতা এবং জঙ্গি অর্থায়নের প্রশ্ন তুলে জঙ্গি দমনের বিকল্প শক্তি হিসেবে সরকার নিজেকে দাঁড় করাতে চায়।

রব আরও বলেন, অভ্যন্তরীণ রাজনীতিকে ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে সরকার অপ্রয়োজনীয় ইস্যুকে সামনে এনে বা সামনে আনার অপচেষ্টা করে রাষ্ট্রকে নতুন করে চরম অস্থিতিশীল করার বিভিন্ন ফন্দিফিকিরে লিপ্ত হচ্ছে।

তিনি বলেন, অতীতে পরাশক্তির সুদূরপ্রসারি এজেন্ডা বাস্তবায়নে বহু মূল্যবান জীবন এবং রাষ্ট্রীয় সম্পদ নির্বিচারে ধ্বংস করা হয়েছে। একই নিষ্ঠুরতার পুনরাবৃত্তি বিবেকবান মানুষ মেনে নেবে না। বিভিন্ন শক্তিকে মাঠে উস্কে দিয়ে আবার নিয়ন্ত্রণের নামে প্রাণসংহারি তাণ্ডব চালিয়ে তা দমন করা, সরকারের এই দ্বিচারিতা রাষ্ট্রের অভ্যন্তরীণ স্থিতিশীলতাকে চরম ঝুঁকিপূর্ণ করবে।

আ স ম রব বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক সংঘাতে ছিন্নভিন্ন করে, জঙ্গি তৎপরতা বন্ধের নামে নতুন খেলা খেলে এবং আঞ্চলিক স্থিতিশীলতার দোহাই দিয়ে ভূ-রাজনীতিতে পরাশক্তি সমর্থন আদায়ের আত্মঘাতী অপকৌশল থেকে সরকারকে দ্রুত সরে আসার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মে ১৬, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa