ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

রাজনীতি

‘বিএনপি বিশৃঙ্খলা করলে জনগণ তাদের দেশ থেকে বিতাড়িত করবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, মে ১৫, ২০২২
‘বিএনপি বিশৃঙ্খলা করলে জনগণ তাদের দেশ থেকে বিতাড়িত করবে’ কথা বলছেন বাহাউদ্দিন নাছিম।

ঢাকা: বিএনপি দেশের মধ্যে কোনো বিশৃঙ্খলা করলে জনগণ দেশ থেকে তাদের বিতাড়িত করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বিএনপি চাইলে রোহিঙ্গা ক্যাম্পে গিয়েও থাকতে পারে বলে মন্তব্য করেছেন বাহাউদ্দিন নাছিম।

রোববার (১৫ মে) বিকেলে আজিমপুর গভ.স্কুল অ্যান্ড কলেজের শেখ হাসিনা অডিটোরিয়ামে লালবাগ থানার অন্তর্গত ২৬ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির নেতাকর্মীরা যদি বাংলাদেশে ছেড়ে চলে যায়, তাতে দেশের মানুষের কেনো সমস্যা নেই। কিন্তু দেশের মধ্যে থেকে কোনো বিশৃঙ্খলা করলে দেশ থেকে দেশের জনগণ আপনাদের (বিএনপি) বিতাড়িত করবে। চাইলে আপনারা রোহিঙ্গা ক্যাম্পে গিয়েও থাকতে পারেন, সুন্দর থাকার ব্যবস্থা আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ভালো ব্যবস্থা করেছেন ভাসানচরে, চাইলে সেখানে গিয়েও থাকতে পারেন। মানবিক আওয়ামী লীগ ও শেখ হাসিনা তোমাদের (বিএনপিকে) আশ্রয় দেবে। আপনারা যাতে ভালো থাকেন সেটা আমরা আশা করি, দেশের জনগণকে ভালো রাখার দায়িত্ব আমাদের।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম আরও বলেন, আওয়ামীলীগের লড়াই দেশের মানুষের জন্য, বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের বিরুদ্ধে বাংলাদেশ বিনির্মাণের পক্ষে।

বিএনপির নেতাকর্মী বলছেন বাংলাদেশ হবে শ্রীলংকার মতো ৷ কিন্তু আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের হবে উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ।

তিনি বলেন, উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ, মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষায় আওয়ামীলীগ আছে, থাকবে। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা মানবিক, দলের নেতাকর্মীরা মানবিক তাই তো রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। শেখ হাসিনা মানবিক বলেই সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়াকে বাসায় থাকার সুযোগ দিয়েছেন।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, বিএনপি-জামায়াত সবসময় বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করার চেষ্টায় থাকে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এদের একটাই লক্ষ্য দেশে পাকিস্তানি ও  তালেবানি শাসন কায়েম করা।

বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্র নির্বাচনকে বানচাল করতে না তার জন্য তাদের সব অপরাজনীতি প্রতিহত করতে আমাদেরকে সব সময় সজাগ থাকতে হবে।  

এ সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম। প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান বাবলার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসিবুর রহমান মানিকের সঞ্চালনায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এফ এম শরিফুল ইসলাম, সদস্য আনিসুর রহমান সরকার, রাকিব হাসান সোহেল, আমিনুল ইসলাম শামীম, অপু বড়ুয়া,লাভলী চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa