ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘ভোজ্য তেলের মূল্য বৃদ্ধিতে জনগণ ক্ষতিগ্রস্ত হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ৬, ২০২২
‘ভোজ্য তেলের মূল্য বৃদ্ধিতে জনগণ ক্ষতিগ্রস্ত হবে’

ঢাকা: প্রায় ১৫ মাসে নয় বার ও ৩ মাসের মাথায় ৫ মে বৃহস্পতিবার আবারও ভোজ্যতেলের দাম এক লাফে ৩৮ থেকে ৪৪ টাকা বৃদ্ধির সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ।

শুক্রবার (৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি শহিদুল ইসলাম কবির বলেন, গত বছর জানুয়ারি মাসে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হয়েছিল ১১৫ টাকায়।

মাত্র ১৫ মাসের ব্যবধানে সেই তেলের দাম প্রতি লিটারে ৮৩ টাকা বৃদ্ধি করা হয়েছে।

অর্থাৎ এ ১৫ মাসে দাম বেড়েছে ৭২ দশমিক ১৭ শতাংশ।

তিনি বলেন, কোনো কারণ ছাড়াই দফায় দফায় নিত্যপ্রয়োজনীয় পণ্য ভোজ্যতেলের মূল্য দারিদ্র্য সীমার নীচে থাকা ৭ কোটিসহ নিম্ন মধ্যবিত্ত পরিবারের জন্য মরার উপর খাঁড়ার ঘা।  ভোজ্য তেলের মূল্য বৃদ্ধিতে জনগণ ক্ষতিগ্রস্ত হবে। জনগণকে ক্ষতিগ্রস্ত করে হাতে গোনা কিছু ব্যবসায়ীকে লাভবান করতে ভোজ্য তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক।

শহিদুল ইসলাম কবির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বেগুনের মূল্য বৃদ্ধির ফলে দেশবাসীকে মিষ্টি কুমড়ার বেগুনি খাবার পরামর্শ দিয়েছিলেন। এবার সরকারের পক্ষ থেকে ভোজ্য তেলের ক্ষেত্রে  ভর্তুকি না দিয়ে মূল্য বৃদ্ধির পরিস্থিতিতে তিনি কি সাধারণ মানুষকে পানি ব্যবহার করার পরামর্শ দেবেন?

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি বলেন, এভাবে বাজেটের পূর্বে মূল্যবৃদ্ধি অব্যাহত থাকলে দেশের মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেলে সাধারণ মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠতে পারে। তাই অবিলম্বে ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মে ০৬, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।