ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শান্তিপূর্ণ সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মে ১, ২০২২
শান্তিপূর্ণ সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

রোববার (১ মে) গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন।

এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে বিদায় নিতে যাচ্ছে পবিত্র কোরআন নাজিলের মাস মাহে রমজান। মহান আল্লাহর অশেষ রহমতে এবার অনেকটাই করোনাবিহীন এলো খুশির ঈদ।  

তিনি আরও বলেন, মানুষের দুঃখ-কষ্ট ও বিপদ-আপদে পাশে দাঁড়ানো ইসলামের শিক্ষা। মানুষের মধ্যে ইসলামের অহিংসা, ক্ষমা, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের শিক্ষা জাগরিত হলে সব মানবিক দুর্বিপাক, কষ্ট ও যাতনার অবসান হবে। সবার মধ্যে প্রকৃত ধর্ম ও মূল্যবোধ, প্রীতি, সহানুভূতি সংহত হোক। ঈদের আনন্দ কেবল একা ভোগের নয়, গরিব-দুঃখী মানুষকে তাতে শামিল করতে হয়। এটিও ইসলামের শিক্ষা।  

বিরোধীদলীয় নেতা বলেন, ইসলাম শান্তি, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের ওপর সর্বাধিক গুরুত্ব দেয়। দুঃখজনক হলেও সত্য রাজনৈতিক ও সামাজিক জীবনে আনন্দ ও সম্প্রীতির বড়ই অভাব। ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে ত্যাগের অনুপম দৃষ্টান্ত স্থাপন করতে পারলে তা হবে সবার জন্য কল্যাণকর।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিরোধীদলীয় নেতা বিত্তবানদের গরিব, অসহায় ও দুস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মে ০১, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।