ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তি, আ. লীগের দুই নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তি, আ. লীগের দুই নেতাকে অব্যাহতি আবদুল মান্নান মুনাফ এবং হানিফ বিএসসি

নোয়াখালী: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তির অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতাকে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

একইসঙ্গে তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে আবেদন করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি।  

এর আগে, রোববার রাতে উপজেলা আ. লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে তাদের অব্যাহতি দেওয়া হয়।

সভাপতি নুরুল আমিন রুমি জানান, শুক্রবার (১৫ এপ্রিল) কবিরহাট উপজেলার একটি ইফতার ও দোয়া মাহফিলে ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ ও কটুক্তিমূলক বক্তব্য দেন ধানসিঁড়ি ইউনিয়ন আ. লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ এবং চাপরাশিরহাট ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি। তাদের এ বক্তব্য সংগঠন বিরোধী, যা নিয়ে উপজেলা আ. লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। রোববার ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে অনুষ্ঠিত উপজেলা আ. লীগের আলোচনা সভা থেকে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও জানান, মন্ত্রীকে নিয়ে কটুক্তিকারী আবদুল মান্নান মুনাফ ও হানিফ বিএসসিকে জেলা আওয়ামী লীগের সম্মতিক্রমে লিখিতভাবে তাদের দলীয় পদ থেকে প্রাথমিক অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ীভাবে দল থেকে বহিষ্কারের জন্য জেলা আ. লীগের কাছে আবেদন করা হয়েছে এবং কেন তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।  

অন্যথায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান উপজেলা সভাপতি।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।