ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির নোটিশের জবাব দিয়েছেন শওকত মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
বিএনপির নোটিশের জবাব দিয়েছেন শওকত মাহমুদ

ঢাকা: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের জবাব দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ।

সোমবার (১১ এপ্রিল) শওকত মাহমুদের ব্যক্তিগত সহকারী আবদুল মোমিন গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, স্যারকে দল থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল, তার জবাব বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের হাতে পৌঁছিয়ে দিয়েছি।

জানা গেছে, জবাবে এক পৃষ্ঠায় শওকত মাহমুদ তার বক্তব্য উপস্থাপন করেছেন।  

গত ৬ এপ্রিল দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে কারণ দশানোর নোটিশ দেওয়া হয় এবং পাঁচদিনের মধ্যে তার জবাব দিতে বলা হয়।

গত ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে ‘পেশাজীবী সমাজ’ ব্যানারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক সমাবেশকে কেন্দ্র করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরে শওকত মাহমুদকে এ নোটিশ দেওয়া হয়।

২০১৬ সাল থেকে বিএনপিতে ভাইস চেয়ারম্যান পদে থাকা শওকত মাহমুদ বিএনপির সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক।

এর আগেও শওকত মাহমুদকে ২০১৯ সালের ১৩ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কারণ দশানোর নোটিশ দেওয়া হয়েছিল। তখনও খালেদা জিয়ার মুক্তির দাবিতে একটি সমাবেশকে কেন্দ্র করে ওই নোটিশ দেওয়া হয় তাকে এবং আরেক ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদকে। তবে তারা জবাব দেওয়ার পর তা মিটে গিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।