ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
‘শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে’ বক্তব্য দিচ্ছেন একেএম এনামুল হক শামীম

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন— ‘পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। ’ কাজেই তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তাদের কথা বলার কোনো অধিকার নেই।

বিএনপি ক্ষমতায় থাকাকালীন তাদের অপকর্ম ও ক্ষমতায় না থাকতে পেরে পেট্টোল বোমা মেরে মানুষ হত্যা কোনোটাই এদেশের মানুষ ভোলেনি।  

বিদেশে বসে ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়া যাবে না মন্তব্য করে তিনি বলেন, বিএনপি নেতারা জানেন, কোনো সুষ্ঠু নির্বাচনে যেতে পারবে না। কারণ, বিএনপি একটি গণধিকৃত দলে পরিণত হয়েছে। ক্ষমতায় যেতে জনগণের কাছে যেতে হয়, পাশে থাকতে হয়।  

সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন কমিশনের অধীনেই অনুষ্ঠিত হবে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, বিএনপিকে যদি নির্বাচনে আসতে হয়, তাহলে শেখ হাসিনার অধীনেই নির্বাচনে আসতে হবে।  

একেএম এনামুল হক শামীম বলেন, বিএনপি মূলত নির্বাচন চায় না, তারা জানে বিএনপি অবাধ, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। তাদের আশা কোনো বিদেশি প্রভু তাদের ক্ষমতায় বসিয়ে দেবে বা ২০০১ ও ২০০৬ এর মতো দেশের ভেতর কোনো অরাজক পরিস্থিতি সৃষ্টি করে অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনা। কিন্তু বিএনপির সেই আশা কখনো পূরণ হবে না। কারণ, এদেশের জনগণ তা হতে দেবে না। বিএনপিকে এদেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। তাই আগামী নির্বাচনেও জনগণের রায় নিয়ে পঞ্চমবারের বারের মতো ক্ষমতায় আসবেন শেখ হাসিনা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে শুক্রবার (১ এপ্রিল) বিকেলে শরীয়তপুরের নড়িয়া বিএল স্কুল মাঠে উপজেলা ও কলেজ ছাত্রলীগ আয়োজিত শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে ও নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক ইমরান খালাসীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদউজ্জামান, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা  ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ প্রমুখ।  

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, আদর্শ দেশ গঠনে যুব সমাজকে বিপথগামিতা থেকে বিরত রেখে দুর্নীতি, মাদকমুক্ত সমাজ ও জাতি গঠনে খেলাধুলার ভূমিকা অপরিসীম। তাই শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশ নিতে হবে। এজন্য ক্রীড়া উন্নয়নে দেশের প্রত্যন্ত অঞ্চলেও অর্থ বরাদ্দ দিয়ে স্টেডিয়াম নির্মাণসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে বর্তমান সরকার।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।