ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নিত্যপণ্যের দাম নিয়ে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেব না: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
নিত্যপণ্যের দাম নিয়ে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেব না: কৃষিমন্ত্রী

ঢাকা: নিত্যপণ্যের দাম নিয়ে যারা অস্থিতিশীলতা সৃষ্টি ও ফায়দা নেওয়ার কথা ভাবছে ও অপচেষ্টা করছে, তারা চরম হতাশ হবে বলে জানিয়েছেন  কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, সরকারের সময়োপযোগী ও ত্বরিত পদক্ষেপের ফলে এরই মধ্যে তেল, পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম কমতে শুরু করেছে।

তিনি আরও বলেন, মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। এ সময় নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে। নিত্যপণ্যের দাম নিয়ে কাউকে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেওয়া হবে না।

বুধবার (৩০ মার্চ) বিকেলে কেরানীগঞ্জের ইকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি ক্ষমতায় আসলেই দেশে খাদ্য ঘাটতি দেখা দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে দেশে ৪০ লাখ টন খাদ্য ঘাটতি ছিল। আওয়ামী লীগ পাঁচ বছর ক্ষমতায় থেকে দেশকে প্রথম খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিল ও ২৬ লাখ টন খাদ্য উদ্বৃত্ত ছিল। কিন্তু বিএনপি ২০০১ সালে ক্ষমতায় আসার এক বছরের মধ্যে ২০০২ সালে দেশে ৬ লাখ টন খাদ্য ঘাটতি দেখা দেয়।

জনগণের সমর্থন নিয়ে বিএনপি আর কোনদিন ক্ষমতায় আসতে পারবে না মন্তব্য করে কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষকে তাদের বিশ্বাস করে না। যাকে দিয়েই নির্বাচন কমিশন গঠন করা হোক, তারা তা মানবে না ও নির্বাচনে অংশ নেবে না। নির্বাচনে জিতবে- এ নিশ্চয়তা দিলেই কেবল তারা (বিএনপি) নির্বাচনে অংশ নেবে।

সম্মেলনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদ এবং সঞ্চালনা করেন যুগ্ম আহ্বায়ক ম ই মামুন।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ৩০,২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।