ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিবগঞ্জে স্টেডিয়াম এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
শিবগঞ্জে স্টেডিয়াম এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগের দু’টি অংশের কর্মসূচির কারণে স্টেডিয়াম ও আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন।

জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে শিবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের বিবদমান দু’টি গ্রুপ আলাদা আলাদাভাবে সমাবেশ ডাকে স্টেডিয়াম এলাকায়।

 

এদিকে তাঁতী লীগের ব্যানারে সাবেক সচিব জিল্লার রহমানের গ্রুপের পাশাপাশি সাবেক সচিব বিরোধী আওয়ামী লীগের অপর অংশ কর্মসূচি ঘোষণা করায় সেখানে জনসমাবেশ হলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় জরুরি এ নির্দেশনা জারি করা হয়।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল-রাব্বি স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিবগঞ্জ স্টেডিয়াম ও আশপাশের এলাকায় জনসমাবেশ হলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা রয়েছে। এতে করে জনসাধারণের জানমালের ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। যে কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শিবগঞ্জ স্টেডিয়াম ও আশপাশের এলাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনো ধরনের র‌্যালি, সভা, মিছিল ও জনসমাবেশ না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ ও দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, তাঁতী লীগ আয়োজিত একই স্থান ও সময়ে উপজেলা আওয়ামী লীগ র‌্যালি আহ্বান করেছে। তাই মূল সংগঠনের কর্মসূচি থাকায় তাঁতী লীগের বৃহস্পতিবারের প্রস্তাবিত র‌্যালি স্থগিত করা হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান বলেন, কেন্দ্রীয় ঘোষিত বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বিকেলে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়েছে। যথাযোগ্য মর্যাদায় কর্মসূচি উদযাপন করা হবে।

শিবগঞ্জে তাঁতী লীগের কর্মসূচি স্থগিত
বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তাঁতী লীগের ঘোষিত কর্মসূচি স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা তাঁতী লীগের সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, বুধবার (১৬ মার্চ) রাতে উপজেলা আওয়ামী লীগের চিঠির মাধ্যমে জানা গেছে, তাঁতী লীগ আয়োজিত একই স্থান ও সময়ে উপজেলা আওয়ামী লীগ র‌্যালি আহ্বান করা হয়েছে। ফলে মূল সংগঠনের কর্মসূচি থাকায় তাঁতী লীগের বৃহস্পতিবারের প্রস্তাবিত র‌্যালি স্থগিত করা হলো।  

বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।  

তবে প্রশাসনের সভা-সমাবেশ বন্ধের ঘোষণা প্রসঙ্গটি এড়িয়ে গিয়ে তিনি বলেন, দলের বৃহত্তর স্বার্থে আমার সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সম্মান জানাতে যেতে পারেনি।
 
বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।