ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শরীয়তপুরে বিএনপির কর্মসূচিতে আ.লীগের ‘হামলা’, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ২, ২০২২
শরীয়তপুরে বিএনপির কর্মসূচিতে আ.লীগের ‘হামলা’, আহত ১০ বক্তব্য দিচ্ছেন শামা (বাঁয়ে), হামলার পরে পুলিশ প্রহরায় স্থান ত্যাগ করছে বিএনপি নেতৃবৃন্দের গাড়ি বহর

শরীয়তপুর: শরীয়তপুরে বিএনপির কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।  

বুধবার (২ মার্চ) এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্বেচ্ছাসেবক দলের ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি রুহুল আমিন মুন্সীসহ প্রায় ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।  

আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরে মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়েছেন বলে জানা গেছে।

বিএনপি সূত্রে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার শরীয়তপুরে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ‘তেল, গ্যাস, পানি, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির’ প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। শরীয়তপুরে জেলা বিএনপিরর তিন অংশ এ কর্মসূচির আয়োজন করা হয়। এর মধ্যে ধানুকা এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ মাঠের কর্মসূচি পণ্ড হয়ে গেলেও বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি নেতা মাহবুব তালুকদারের বাড়িতে বিএনপির একটি অংশ এবং ধানুকায় আব্দুল মান্নান মাদবরের বাড়িতে আরেকটি অংশ বিক্ষোভ সমাবেশ করে। এদিকে বেলা সাড়ে ১১টার দিকে ধানুকা পানি উন্নয়ন বোর্ডের সামনে শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. বাচ্চু বেপারীর নেতৃত্বে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ বিএনপির। এসব হামলায় স্বেচ্ছাসেবক দলের ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি রুহুল আমিন মুন্সীসহ প্রায় ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি তাদের। আর বেলা সাড়ে ১২টার দিকে শিল্পকলা একাডেমির সামনের সড়কে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম সরকারের নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের গাড়ি বহরে হামলা ও ককটেল বিস্ফোরণ হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। এসময় পুলিশ প্রহরায় বিএনপি নেতাকর্মীরা স্থান ত্যাগ করেন।

এদিকে দু’টি সমাবেশেই জেলা বিএনপির সভাপতি সফিকুর রহমান কিরণের সভাপতিত্বে বক্তব্য দেন, বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম। এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মান্নান মাদবর, আবুল হোসেন সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল খান, বিএম মহিউদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম, মাহবুব আলম তালুকদার, যুবদলের ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান মোল্যা, স্বেচ্ছাসেবক দলের ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি রুহুল আমিন মুন্সীসহ অনেকে।

ওইসব অনুষ্ঠানে বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বর্তমান সরকারের জুলুম, নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে। এজন্য বিএনপির সব নেতাকর্মীকে এক প্লাটফর্মে থেকে সরকার পতনের আন্দোলন করতে হবে।  

তিনি আরও বলেন, দ্রব্যমূল্য আজ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এমন কোনো পণ্য নেই, যার দাম ১০ থেকে ২০ টাকা বাড়েনি। তাই অবিলম্বে জনগণের দাবি মেনে নিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জোর দাবি জানান তিনি।

এ ব্যাপারে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শরীয়তপুরে বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ বানচাল করার জন্য সরকার দলীয় নেতাকর্মীরা বিভিন্ন স্থানে হামলা, ককটেল বিস্ফোরণ করেছেন। তারপরও দলীয় নেতাকর্মীসহ জনগণ আমাদের সঙ্গে থেকে সমাবেশ সফল করেছেন।

এ ব্যাপারে শরীয়তপুর প্যানেল মেয়র-১ মো. বাচ্চু বেপারী ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম সরকার বলেন, বিএনপি বিক্ষোভ সমাবেশের নামে সড়ক অবরোধ করে নাশকতার চেষ্টা করায় জনগণ তাদের প্রতিহত করেছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।