ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ পিলখানা হত্যাকাণ্ড’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
‘দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ পিলখানা হত্যাকাণ্ড’

ঢাকা: ২০ দলীয় জোটের নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রের অংশ পিলখানা হত্যাকাণ্ড। সেদিন বাংলাদেশের দেশপ্রেমিক সেনাবাহিনীকে ধ্বংস করতেই ষড়যন্ত্রকারীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

বাংলাদেশের প্রতিরক্ষা ব্যবস্থা দুর্বল করতেই আধিপত্যবাদী শক্তি এ ঘটনা ঘটিয়েছে।  

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) কুড়িলে স্থানীয় মিলনায়তনে পিলখানা ট্র্যাজেডির ১৩তম বার্ষিকী উপলক্ষে যুব জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

খন্দকার লুৎফর রহমান বলেন, জাতি হিসেবে আমাদের দুর্ভাগ্য, দীর্ঘ পাঁচ দশকেও বাংলাদেশ ঘর সামলাতে সক্ষমতা অর্জন করেনি। পারেনি শক্ত মাটিতে পা রেখে চলতে। কে বাংলাদেশের বন্ধু এবং কে শত্রু তাও সঠিকভাবে নির্ণয় করতে পারেনি। দুঃখজনক হলেও সত্য যে, যে রাষ্ট্রের জন্ম মুক্তিযুদ্ধের রক্তাক্ত প্রান্তরে, সেই রাষ্ট্রের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ শকুনির কালো থাবায় ক্ষত-বিক্ষত।

জাগপা সভাপতি বলেন, শাসকগোষ্ঠী যদি ক্ষমতায় টিকে থাকতে আধিপত্যবাদী ও আগ্রাসী শক্তির কাছে নিজেদের বিবেক-বিবেচনা বন্ধক দেয় তাহলে ভয়াবহ ঘটনার পুনরাবৃত্তি জাতির জন্য অপেক্ষা করছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আর গণতন্ত্রের প্রশ্নে যারা আপস করবে তাদের স্থান হবে ইতিহাসের আস্তাকুড়ে।  

তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় যুব সমাজকে এগিয়ে আসতে হবে। ঘরে বসে থাকলে চলবে না। সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদবিরোধী সংগ্রামের নায়ক শফিউল আলম প্রধানের দেখিয়ে যাওয়া পথেই রাজপথে অধিকার আদায়ের সংগ্রাম গড়ে তুলতে হবে।  

যুব জাগপা সভাপতি মীর আমির হোসেন আমুর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন জাগপা প্রেসিডিয়াম সদস্য শেখ জামাল উদ্দিন, যুব জাগপার সাধারণ সম্পাদক ইবরাহিম খলিল রাজা, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান, যুব নেতা তাজুল ইসলাম, রফিকুল ইসলাম, মাউরুন হক, আতিকুর রহমান আতিক, দেলোয়ার হোসেন, ওবায়দুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।