ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঝুট ব্যবসা: হামলার ঘটনায় যুবলীগ নেতার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
ঝুট ব্যবসা: হামলার ঘটনায় যুবলীগ নেতার মামলা

সাভার (ঢাকা): পোশাক কারখানার ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় যুবলীগ নেতাসহ তার সমর্থকদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। ঘটনার একদিন পর মামলা নিলো আশুলিয়া থানা পুলিশ।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ১২ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন ধামসোনা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ুম খান।

এর আগে গত রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে আশুলিয়ার গাজিরচট আরিয়ারার মোড় এলাকায় এসএআর ইন্টারন্যাশনাল ক্লথিং কারখানার সামনে এ ঘটনা ঘটে।

মামলার আসামিরা হলেন- আশুলিয়ার দক্ষিণ গাজিরচট আরিয়ারার মোড় এলাকার আমিন মাদবরের ছেলে রাজু (২৭), শাহাজ উদ্দিনের ছেলে সবুজ (২৫), মৃত ইয়াকুব আলীর ছেলে আল ইসলাম (৩০), মৃত সোনা মিয়ার ছেলে আরাফাত (৩৩), আলফাজ উদ্দিনের ছেলে সেলিম (২৫), আমিন মাদবরের ছেলে হাসান (২৩), মৃত শাহিনের ছেলে সিজান (২৮), ইউসুফ মল্লিকের ছেলে মারুফ (২০), মৃত ইয়াকুব আলীর ছেলে আব্দুল আলিম (৩৫), শাহাদত উদ্দিনের ছেলে সোহাগ (২০), মৃত সোনা মিয়ার ছেলে রহিম (৪০) ও নুর আলম (২৮)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আশুলিয়ার আরিয়ার মোড় এলাকায় এসএআর ইন্টারন্যাশনাল ক্লথিং নামে একটি কারখানা থেকে সকালে ঝুটের মালামাল বের করছিলেন কাইয়ুম। এ সময় স্থানীয় আমিন মাদবর, সবুজ, রাজু, আরাফাত ও সিজানের নেতৃত্বে ২০-২৫ জন ঝুট ব্যবসায়ী যুবলীগ নেতা কাইয়ুম ও তার লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে আমিন মাদবরের লোকজন। তাদের হামলায় আহত হন ঝুট ব্যবসায়ী কাইয়ুম ও তার লোকজনসহ অন্তত ১০ জন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়ার থানার উপ-পরিদর্শক (এসআই) আসওয়াদুর রহমান বলেন, আশুলিয়ার গাজিরচট আরিয়ারার মোড় এলাকায় ঝুট ব্যবসা নিয়ে সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২

এসএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।