ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘একুশের চেতনা সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
‘একুশের চেতনা সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে’

ঢাকা: বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে শনিবার (১৯ ফেব্রুয়ারি) একুশের চেতনা আত্মত্যাগ ও অধিকার আদায়ের প্রেরণা শীর্ষক এক আলোচনা সভা বাংলাদেশ জাতীয় দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, একুশের চেতনা যুগে যুগে আমাদের অধিকার আদায়ের সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে।

গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন ভেঙে পড়ায় দেশ চরম নৈরাজ্যের কবলে।

তিনি ২০ দলীয় জোটকে সংহত করে আগামীর সংগ্রামে শামিল হওয়ার জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, গণতন্ত্র হরণ করে উন্নয়নের ডঙ্কা বাজিয়ে লাভ হবে না। স্বৈরাচার আইয়ুব খানও পতনের আগে উন্নয়ন দশক পালন করেছিলেন, কোনো কাজে আসেনি। মাদার অব ডেমোক্রেসি দেশমাতা খালেদা জিয়া বন্দি হলেও তার নামেই আমরা উদ্বুদ্ধ হই এবং দেশবাসী স্বতঃস্ফূর্তভাবে গণআন্দোলন গড়ে তুলবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেন, বিএনপির নেতৃত্বে ও সিদ্ধান্তে আমরা রাজপথে থাকবো, তবে আন্দোলনের স্টিয়ারিং বিএনপির হাতেই থাকতে হবে।

অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খোন্দকার লুৎফর রহমান, জমিয়তে ওলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট আবুল কাসেম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল ইসলামসহ ২০ দলীয় জোটের নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।