ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

টাকা খরচ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
টাকা খরচ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বিএনপি

সিলেট: বিএনপি রীতিমতো টাকা-পয়সা খরচ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যারা এ ধরনের কাজ করছে তারা দেশ বিরোধী মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশকে সাহায্য-সহায়তা না দিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিভিন্ন দেশে চিঠি দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে মানুষ খুশি। কিন্তু বিএনপি অসন্তুষ্ট। সবকিছুতে তাদের না। এ অবস্থান থেকে তাদের সরে আসতে হবে।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে সিলেট সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনকে ঘিরে রাষ্ট্রপতির সংলাপে সব রাজনৈতিক দল অংশ নিলেও বিএনপি তাতে অংশ নেয়নি। প্রকৃত পক্ষে বিএনপি নানা রোগে আক্রান্ত বলেও মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বুঝতে পারছে যে জনগণ তাদের কাছ থেকে সরে গেছে। তাই সরকারের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। আর এ অপপ্রচারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, শুধু সেলফি তুলে ফেসবুকে দিলে হবে না। দেশে যে এত উন্নয়ন হচ্ছে সেটি বেশি বেশি করে প্রচার করতে হবে। দেশ বিরোধী বা সরকার বিরোধী পক্ষ ফেসবুকে অপপ্রচার চালালে সেগুলোকে মিথ্যা হিসেবে সবার সামনে তুলে ধরা উচিত। তাছাড়া দেশের সাড়ে ৮ কোটি মানুষ এখন ফেসবুক ব্যবহার করে। বাস, ট্রেনে এমনকি বাথরুমে বসেও ফেসবুক দেখে। সুতরাং আমাদের এ মাধ্যমটাকে কাজে লাগাতে হবে।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানসহ সিলেট আওয়ামী লীগের অন্যান্য নেতারা।

এরপর তথ্যমন্ত্রী বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ বেতার ও পরে টেলিভিশন কেন্দ্র পরিদর্শন করেন। এরও আগে তিনি নেতাকর্মীদের নিয়ে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন। বিকেলে বিমানের ফ্লাইটে তিনি ঢাকায় ফিরবেন।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।