ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

সিলেটে আ.লীগের ১০ নেতা বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
সিলেটে আ.লীগের ১০ নেতা বহিষ্কার

সিলেট: সিলেটে দুই উপজেলার ১০ নেতাকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। ষষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তাদের বহিষ্কার করে সিলেট জেলা আওয়ামী লীগ।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বহিষ্কৃতের মধ্যে রয়েছেন সিলেটের ওসমানীনগর উপজেলার সাতজন ও কোম্পানীগঞ্জের তিনজন। বহিষ্কৃতরা হলেন- ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ মতিন, ইউপি আওয়ামী লীগ নেতা গোলাম রব্বানী চৌধুরী, বুরুঙ্গা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সমজ্জুল হক আলকাছ, বুরুঙ্গা ইউপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লন্ডন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সুরমান হোসাইন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তাজপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী অরুণোদয় পাল ঝলক, তাজপুর ইউপি আওয়ামী লীগ নেতা ইউসুফ আলী এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উছমানপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল আজাদ ফারুক।

কোম্পানীগঞ্জ উপজেলায় বহিষ্কৃতদের মধ্যে আছেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পশ্চিম ইসলামপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল ওয়াদুদ, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ফরহাদ হোসেন ও পশ্চিম ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মজুন মিয়া।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদের বহিষ্কার করা হয়। পরবর্তী কার্যক্রম ও চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য বৃহস্পতিবার (২০ জানুয়ারি) কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবরে সুপারিশসহ পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa