ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নওগাঁ জেলা বিএনপির সমাবেশ স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
নওগাঁ জেলা বিএনপির সমাবেশ স্থগিত নওগাঁ জেলা বিএনপির সমাবেশ স্থগিত

নওগাঁ: প্রশাসনের অনুমতি না পেয়ে ২৮ ডিসেম্বর নওগাঁ জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ স্থগিত করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর)  রাত সাড়ে ১০ টার দিকে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান।

তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (২৮ ডিসেম্বর) জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল প্রশাসনের কাছে। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি দেয়নি। অনুমতির বিষয়ে প্রশাসনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও কোনো রকম সাহায্য মেলেনি। ফলে সমাবেশ আপাতত স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, এর আগে স্থানীয় নওজোয়ান মাঠে সমাবেশ আহ্বান করে বিএনপি। প্রশাসনের কাছে যা লিখিতভাবে জানানো হয়। কিন্তু এরইমধ্যে একই মাঠে জেলা যুবলীগও একটি কর্মসূচী ঘোষণা করে। এরই প্রেক্ষিতে ২৭ ডিসেম্বর বিকেল ৩টা থেকে আগামী ২৯ তারিখ বিকেল ৩টা পর্যন্ত নওগাঁ পৌর এলাকায় ১৪৪ ধরা জারি করে প্রশাসন। ফলে সেখানে সমাবেশ বাতিল করা হয়। এরপর পৌর এলাকার বাইরে বাইপাস ইকরতাড়া নামক স্থানে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়। কিন্তু সেখানেও সমাবেশের অনুমতি পাওয়া যায়নি।

সমাবেশের অনুমতি না পেয়ে আগামীকাল ২৮ ডিসেম্বর দুপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানান জেলা বিএনপির আহ্বায়ক।  সেখানে কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে বলেও সাংবাদিকদের জানানো হয়।

সমাবেশের অনুমতির বিষয়ে নওগাঁ জেলা প্রশাসকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।  

১৪৪ ধারার বিষয়ে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল জানান, ১৪৪ ধারাকে ঘিরে বাড়তি সর্তকতা নিয়েছে পুলিশ। পৌর এলাকায় কেউ যেন সভা সমাবেশ করতে না পারে সেদিকে শতভাগ নজরদারি থাকবে পুলিশের। কেউ যদি আইন ভঙ্গ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
জেডএ

***নওগাঁয় ১৪৪ ধারায় জেলা ছাত্রলীগের সমাবেশ বাতিল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।