ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে কোনো দলকে সমর্থন দেয়নি হেফাজত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
নির্বাচনে কোনো দলকে সমর্থন দেয়নি হেফাজত

ঢাকা: হেফাজতে ইসলাম বাংলাদেশ একটি অরাজনৈতিক দ্বীনি সংগঠন উল্লেখ করে দলটির নেতারা বলেছেন, জাতীয় এবং স্থানীয় কোনো নির্বাচনে কোনো দল বা ব্যক্তির পক্ষে বা বিপক্ষে হেফাজতের কোনো সমর্থন নেই।

শুক্রবার (২৪ডিসেম্বর) এক বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, নায়েবে আমীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী ও মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, যুগ্মসচিব মাওলনা আব্দুল আওয়াল, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী একথা জানান।

বিবৃতিতে তারা বলেন, সারাদেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের কমিটি ভেঙে দেয়ার পর কেন্দ্রীয় কমিটি বাদে কোনো কমিটি গঠন বা নবায়ন করা হয়নি। গত ২৫ এপ্রিল পাঁচ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি গঠন করে এক ভিডিও বার্তায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটিসহ সারা দেশের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন সংগঠনটির সাবেক আমির মরহুম আল্লামা জুনায়েদ বাবুনগরী। এরপর গত ৭ জুন ৩৩ সদস্য বিশিষ্ট হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

তারা আরও বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ অরাজনৈতিক দ্বীনি সংগঠন। জাতীয় এবং স্থানীয় কোনো নির্বাচনে কোনো দল বা ব্যক্তির পক্ষে বা বিপক্ষে হেফাজতের কোনো সমর্থন নেই। কেউ যদি কারো পক্ষে বা বিপক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নেন কিংবা সমর্থন করেন তাহলে তা তার একান্ত ব্যক্তিগত বিষয়। এর সঙ্গে হেফাজতের কোনো যোগসূত্র নেই। হেফাজতে ইসলাম কুরআন-সুন্নাহ বিরোধী কোনো কাজ ঘটলে সে ব্যাপারে সোচ্চার ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ২০৩০ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।