ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া পরিত্রাণ নেই: নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া পরিত্রাণ নেই: নুর

ঢাকা: দেশে নৈরাজ্য বন্ধে রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া শান্তিপূর্ণভাবে কোনো পরিত্রাণ নেই বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শুক্রবার (২৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি ও প্লেনের টিকিটের দাম অস্বাভাবিকভাবে বাড়ার প্রতিবাদে মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

নুর বলেন, দেশে যে নৈরাজ্য চলছে, এ নৈরাজ্যের সহজ কোনো পরিত্রাণ নেই। রাজপথে রক্ত দেওয়া ছাড়া, রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া, শান্তিপূর্ণভাবে কোনো পরিত্রাণ নেই। এরা সমস্ত পথকে বন্ধ করেছে, এরা জোর করে ক্ষমতায় আছে। কাজেই আমরা যদি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, তাহলে আমাদের রক্ত দেওয়ার জন্য রাজপথে নামতে হবে। সুশাসন ছাড়া এ নৈরাজ্য বন্ধ হবে না।

দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন নয় উল্লেখ করে গণঅধিকার পরিষদের সদস্য সচিব বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। জনগণের ভোটের মাধ্যমে সরকার পরিবর্তনের যে বিধি ব্যবস্থা ছিল, সেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। এরা যতদিন থাকবে, ততদিন ছাত্র-শিক্ষক প্রবাসী কেউ রেহাই পাবে না।

তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে সেবা পেতে হলে মানুষকে পথে পথে ভোগান্তির স্বীকার হতে হয়। এর কী কোনো উত্তরণ ঘটছে? দীর্ঘদিন ধরে একই চিত্র আমরা দেখে আসছি। তাই আমাদের কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। যে যেখানে অন্যায় দেখবেন সেখান থেকেই প্রতিবাদ করতে হবে।

মানববন্ধন থেকে নুর বিমানবন্দরে অব্যবস্থাপনা বন্ধ ও প্লেনের টিকিটের দাম বিবেচনা করার জন্য এক সপ্তাহ সময় দিয়েছেন। অন্যথায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
পিএম/এনএইচআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।